ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, বৃষ্টির জন্য নামাজ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ২৯ এপ্রিল ২০২৪  
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, বৃষ্টির জন্য নামাজ

রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। সোমবার (২৯ এপ্রিল) বেলা ৩টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। এর আগে গত বছরের ১৭ এপ্রিল রাজশাহীতে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। 

এদিকে, টানা এই তাপপ্রবাহ থেকে অতি তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে উঠেছেন রাজশাহীর মানুষ। ঠা ঠা রোদে পুড়ছে পথঘাট। সূর্যের তাপে গলে যাচ্ছে রাস্তার পিচ। পুকুর, নালা, খাল-বিল শুকিয়ে গেছে। পদ্মাপাড়ের এই শহরের অনেক গভীর নলকূপেও কিছু দিন ধরে পানি উঠছে না। 

এই তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে স্বস্তির বৃষ্টি চেয়ে রাজশাহীতে সোমবারও ইস্তিস্কার নামাজ আদায় করা হয়েছে। সকালে নগরীর শিরোইল কলোনি স্কুল মাঠ ও ফুদকিপাড়া মন্নুজান স্কুল মাঠে ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজ আদায় করেন। শিরোইলে রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজে অংশ নেন। 

শিরোইল কলোনি স্কুল মাঠ ও মন্নুজান স্কুল মাঠের এই নামাজে ইমামতি করেন রাজশাহী উলামা কল্যাণ পরিষদের সভাপতি ও সাহেববাজার বড় জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা মো. আব্দুল গনি। নামাজ শেষে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করা হয়।
 

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়