ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাজীপুরে ডাকাতদের হামলা, ব্যবসায়ীর স্বর্ণালংকার ও টাকা লুটের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৯ মার্চ ২০২৪   আপডেট: ১০:২৪, ২৯ মার্চ ২০২৪
গাজীপুরে ডাকাতদের হামলা, ব্যবসায়ীর স্বর্ণালংকার ও টাকা লুটের চেষ্টা

স্বর্ণ ব্যবসায়ী ও তার ছেলেকে ককটেল ফাটিয়ে ও কুপিয়ে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করার চেষ্টা চালিয়েছে একটি ডাকাত দল। 

বৃহস্পতিবার (২৮ মার্চ)  রাত সাড়ে ৯ টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটেছে। ডাকাতদের অস্ত্রের আঘাতে ব্যবসায়ী  মো. মানিক মিয়া (৪৮) ও তার ছেলে সৌরভ হোসেন (১৯) গুরুতর আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীর স্বজনরা জানান,  মানিক মিয়া দীর্ঘদিন ধরে কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে সিটি মার্কেটের নিচ তলায় স্বর্ণের ব্যবসা করে আসছেন। তার ব্যবসায়ী প্রতিষ্ঠানের নাম সোনিয়া জুয়েলার্স। প্রতিদিন তিনি দোকান শেষ করে দোকানের স্বর্ণালংকার ও টাকা পয়সা নিজ বাড়িতে নিয়ে যান। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে বাড়ির কাছে পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা ডাকাত দল তাদের উপর হামলা চালায়। মানিক মিয়ার হাতে থাকা ব্যাগ লুট করার চেষ্টা করে। এ সময় আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সদস্যরা দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এসময় ডাকাত সদস্যরা মানিক মিয়া ও তার ছেলেকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এক পর্যায়ে মানিক মিয়া স্বর্ণালংকারের ব্যাগটি নিয়ে দৌড়ে তার বাড়ির ভিতরে ঢুকে পড়েন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী মো. মোস্তফা কামাল বলেন, ব্যবসায়ী মানিক তার বাড়ির কাছে পৌঁছা মাত্রই ৫-৬ জনের একটি ডাকাত দল তাদের উপর হামলা চালায়। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এসময় আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলি বন্ধ হয়ে যায়। 

কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম জানান, ব্যবসায়ীর উপর হামলা চালালেও দুষ্কৃতকারীরা স্বর্ণালংকার লুট করতে পারেনি। ঘটনার পর পর দ্রুত তারা পালিয়ে গেছে। তাদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চালানো হচ্ছে।

রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়