ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

দম্পতিকে হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড 

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২ এপ্রিল ২০২৪  
দম্পতিকে হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড 

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা শহরের পুরাতন বাজার এলাকার নজির মিয়া (৭০) ও তার স্ত্রী ফরিদা খাতুনকে (৬০) হত্যার দায়ে তিন জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া, ওই মামলার অপর এক আসামিকে ২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। 

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. মাসুদ আলী এই রায় ঘোষণা করেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) গিয়াস উদ্দিন রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন- আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের মো. বজলুর রহমানের ছেলে মো. সাহাবুল হক (২৬), একই গ্রামের মো. পিন্টু রহমানের ছেলে মো. রাজিব হোসেন (২৭) এবং মো. মাসুদ আলীর ছেলে মো. বিদ্যুৎ আলী (২৫)। দুই বছরের সাজাপ্রাপ্ত হলেন- আসাননগর গ্রামের মো. তাহাজ উদ্দিনের ছেলে মো. শাকিল হোসেন (২৫)। 

আদালত সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২৩ সেপ্টেম্বর দিবাগত রাতে নজির মিয়া ও ফরিদা খাতুনকে হত্যা করা হয়। নিহত দম্পতির মেয়ে ডালিয়ারা পারভীন শিলা বাদী হয়ে পরদিন নাম না জানা আসামিদের বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় হত্যা মামলা করেন। তথ্যপ্রযু্ক্তির মাধ্যমে ওই বছরের ২৮ সেপ্টেম্বর চার জনকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্ত শেষে আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) একরামুল হক ২০২৩ সালের ৩১ জানুয়ারি আদালতে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক আসামিদের দণ্ড দেন। 

খাইরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ