ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

১১ কুকুরকে পিটিয়ে হত্যা, মামলার আসামি ৩

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২ এপ্রিল ২০২৪  
১১ কুকুরকে পিটিয়ে হত্যা, মামলার আসামি ৩

ফেনী শহরের শান্তি কোম্পানি সড়কে নয়টি শাবকসহ দুইটি মা কুকুরকে পিটিয়ে হত্যার ঘটনায় আদালতে মামলা হয়েছে। গতকাল সোমবার (১ এপ্রিল) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এনিমেল এইড ফেনীর পরিচালক এনাম হোসেন বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে মামলাটি করেন। ফেনীতে প্রাণী হত্যার ঘটনায় এটিই প্রথম মামলা।

মামলাটি আমলে নিয়ে ফেনী সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে বিচারক মুহাম্মদ আশেকুর রহমান।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সফিকুল ইসলাম পিয়াস বলেন, প্রাণী হত্যার ঘটনায় ফেনীতে এটিই প্রথম মামলা। মামলাটি আমলে নিয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বিচারক। তারপরেই পরবর্তী কার্যক্রম শুরু হবে।

মামলার বাদী এনাম হোসেন বলেন, গত ৪ ফেব্রুয়ারি ফেনী শহরের শান্তি কোম্পানি সড়কের শান্তি কোম্পানি বাড়ির কালামিয়ার ছেলে জসিম উদ্দিন ও তার দুই সহযোগী বিনা কারণে দুই মা কুকুর ও ৯টি শাবককে পিটিয়ে হত্যা করেন। অনুমতি ছাড়া প্রকাশ্যে ১১টি কুকুর হত্যা করে আসামিরা প্রাণী কল্যাণ আইন লঙ্ঘন করেছেন। তাদের শাস্তি না হলে অন্যরাও প্রাণী নিধনে উৎসাহিত হবে।

তিনি আরও বলেন, এনিমেল এইড ফেনীতে প্রাণীদের সুরক্ষা এবং কল্যাণে কাজ করে আসছে। প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য বজায় রাখতে প্রাণীদেরও ভূমিকা আছে। 

সাহাব/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়