ঢাকা     রোববার   ২১ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

আ.লীগ মানুষের অধিকার কেড়ে নিয়েছে: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৩ এপ্রিল ২০২৪  
আ.লীগ মানুষের অধিকার কেড়ে নিয়েছে: মির্জা ফখরুল

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ছবি- সংগৃহীত)

আওয়ামী লীগ সংবিধান কাটছাঁট করে মানুষের অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (০৩ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও জেলা শহরের পৌর কমিউনিটি সেন্টারে আয়োজিত জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবীদের সঙ্গে মতবিনিময় ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আপনারা জানেন প্রায় দুই যুগ ধরে আমাদের দেশে সংবিধানকে কাটছাঁট করে মানুষের ভোটের অধিকার, অন্নের অধিকার, বস্ত্রের অধিকার, বেঁচে থাকার অধিকার এবং একটা মুক্ত পরিবেশের অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

বিএনপি’র মহাসচিব বলেন, আজকে শাসকগোষ্ঠী এই আওয়ামী লীগ; তারা অতীতেও যখন ক্ষমতায় ছিল তখন তারা একইভাবে সমস্ত দলগুলোকে নিষিদ্ধ করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আজকে আবার একই কায়দায় নতুনভাবে বাংলাদেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু করার চেষ্টা করে চলেছে। আমরা রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে সবাই সংগ্রাম করছি, লড়াই করছি। আমরা এই দেশে ১৯৭১ সালের যে স্বাধীনতার চেতনা গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা, গণতান্ত্রিক একটা সমাজব্যবস্থা; সেটা প্রতিষ্ঠার জন্য আমরা সংগ্রাম করছি, লড়াই করছি।

তিনি আরও বলেন, আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তিনি আজকে অত্যন্ত অসুস্থ; অসুস্থ অবস্থায় তিনি বন্দি জীবনযাপন করছেন। আমাদের ৩০ হাজারের বেশি নেতাকর্মীকে বন্দি করা হয়েছে; বিভিন্ন মামলায় প্রায় দেড় হাজারের বেশি নেতাকর্মী সাজাপ্রাপ্ত হয়েছে।

এসময় ঠাকুরগাঁও জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন এবং জেলা আইনজীবী ফোরামের নেতৃবৃন্দসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হিমেল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়