ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ব্যাংকের সোয়া ৫ কোটি টাকা উধাও: ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ৩ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:৩৭, ৩ এপ্রিল ২০২৪
ব্যাংকের সোয়া ৫ কোটি টাকা উধাও: ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

গ্রেপ্তার তিন কর্মকর্তা

ব্যাংকের ভল্ট থেকে প্রায় সোয়া ৫ কোটি টাকা উধাও হওয়ার ঘটনায় সিরাজগঞ্জের বেলকুচির তামাই জনতা ব্যাংকের ব্যবস্থাপকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুনীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল বাদী হয়ে মামলা করেন। 

বুধবার (৩ এপ্রিল) সন্ধ্যায় দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক খায়রুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন, তামাই জনতা ব্যাংক পিএলসির শাখা ব্যবস্থাপক আল আমিন শেখ (৪২), সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪), সাবেক ক্যাশ অফিসার খালেদ ইউনুছ (৩১), অফিসার রাশেদুল হাসান (৩৪) ও বর্তমান ক্যাশ অফিসার শাহ মখদুম উদ্দৌলা (২৯)। তাদের মধ্যে আল আমিন শেখ, রেজাউল করিম ও রাশেদুল হাসান কারাগারে রয়েছেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, আসামিরা জনতা ব্যাংক পিএলসির সিরাজগঞ্জের বেলকুচির তামাই শাখার ভল্ট থেকে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করায় এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক নজরুল ইসলাম গত ২৫ মার্চ বেলকুচি থানা পুলিশের ওসি বরাবর অভিযোগ করেন। অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে অন্তর্ভুক্ত করা হয় (যার নম্বর- ১৩২০)। এরপর দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে আসামিদের বিরুদ্ধে মামলা করার অনুমতি দেওয়া হয়। 

জনতা ব্যাংক তামাই নতুন শাখা ব্যবস্থাপক কামরুল হাসান বলেন, এ ঘটনায় দুই সদস্যের তদন্ত টিম গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংক বগুড়া অফিসের যুগ্ম-পরিচালক এসএম সাজ্জাদ হোসেন ও সহকারী পরিচালক ওমর ফারুক ঘটনার তদন্ত শুরু করেছেন। 

দুদক পাবনার উপ-পরিচালক খায়রুল হক বলেন, থানার অভিযোগের কপিটি আসার পর সেটি যাচাই-বাছাই করে দুদকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়। অনুমতি পাওয়ার পরে সোমবার (১ এপ্রিল) দুদকের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল বাদী হয়ে মামলা করেছেন। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে আমরা ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা ব্যাংকের ভল্টে কম পেয়েছি। অভিযুক্তরা এই টাকা আত্মসাতের বিষয়টি স্বীকারও করেছেন। এ কারণে তাদের বিরুদ্ধে দুদক মামলা করেছে।’
 

রাসেল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়