ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ধামরাইয়ে র‌্যাব-পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৩ এপ্রিল ২০২৪  
ধামরাইয়ে র‌্যাব-পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

ঢাকার ধামরাইয়ে র‌্যাব-পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। বুধবার (৩ এপ্রিল) সকালে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়। 

মঙ্গলবার (২ এপ্রিল) দিবাগত রাতে ধামরাইয়ের কাওয়ালীপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গত ২ এপ্রিল তাদের নামে ধামরাই থানায় লিখিত অভিযোগ করেন ফিরোজ আলী নামে এক ভুক্তভোগী। 

গ্রেপ্তাররা হলেন, ধামরাইয়ের আমতা ইউনিয়নের ভাবনহাটি গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান (৫৪), সানোড়া ইউনিয়নের মহিশাষী গ্রামের ফারুক হোসেন (৪৪) ও মানিকগঞ্জের সাটুরিয়ার মোক্তমপাড়া এলাকার সাইফুল ইসলাম (২২)। 

অভিযোগ সূত্রে জানা যায়, তারা দীর্ঘ দিন ধরে ভুক্তভোগীকে সরাসরি ও মুঠোফোনে ভয়ভীতি দেখিয়ে আসছিল। হুমকি দিয়ে তার কাছ থেকে বিভিন্ন সময় ৪৭ হাজার টাকা হাতিয়ে নেয়। সম্প্রতি তারা আরও অর্থ দাবি করে। সর্বশেষ গত ২২ মার্চ সকালে ভুক্তভোগীর বাড়ি গিয়ে পুলিশ পরিচয়ে এক লাখ টাকা দাবি করে। টাকা না দিলে তাকে হাজতে নেওয়ার হুমকিও দেয়। 

র‌্যাব জানায়, বেশ কিছু দিন ধরে প্রতারক চক্র ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকের পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিল। ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা নিজেদের সাংবাদিক, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে গত ৮-১০ বছর প্রতারণা ও চাঁদাবাজি করে আসছে। 

র‌্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, গ্রেপ্তারদের ধামরাই থানায় হস্তান্তর করা হয়েছে। এমন অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলবে বলেও জানান তিনি।
 

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়