ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ৪ এপ্রিল ২০২৪  
মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

মাগুরায় আলসাবা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার রাকিবুল ইসলামের ভুল চিকিৎসায় সাবিনা (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ছয়টায় সিজারিয়ান অপারেশনের জন্য মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর ইউনিয়নের রাহাতপুর গ্রামের মো. মনিরুল ইসলামের স্ত্রী মোছা. সাবিনা খাতুন ভর্তি হন আলসাবা ক্লিনিকে।

ডাক্তার রাকিবুল ইসলাম সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নিয়ে সকাল পৌনে সাতটায় সাবিনা খাতুনকে অপারেশন থিয়েটারে নিয়ে সিজার করেন এবং একটি কন্যা সন্তানের জন্ম হয়। সন্তান সুস্থ থাকলেও মায়ের ব্লিডিং বন্ধ না হওয়ায় একপর্যায়ে রোগীর স্বজনদের না জানিয়ে দুই-তিনব্যাগ রক্ত দিয়ে রোগীকে সুস্থ করার চেষ্টা করে ক্লিনিক কর্তৃপক্ষ।

সারাদিন ব্লিডিং বন্ধ না হওয়ায় বিকেল ৫টায় রোগীর নিশ্চিত মৃত্যু জানতে পেরে তড়িঘড়ি করে ফরিদপুর মেডিক্যাল কলেজে পাঠানো হয়। সাবিনাকে নিয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অভিযোগ উঠেছে ডাক্তার রাকিবুল ইসলাম রোগীকে আল্ট্রাসাউন্ড না করেই অপারেশন করেছেন।

উল্লেখ্য, রোগীর স্বজনরা আলসাবা ক্লিনিকের সামনে হট্টগোল শুরু করলে ক্লিনিক মালিক সমিতির মাধ্যমে ৩০ হাজার টাকায় দফারফা হয়।

স্বামী মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি এ ঘটনার বিচার দাবি করেন।

সিভিল সার্জন ডাক্তার শামীম কবির বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে ডাক্তার ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলা এবং অপচিকিৎসা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শাহীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়