ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

কুড়িগ্রামে ৬০ টাকায় মিলছে গরুর মাংস

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:০৪, ৬ এপ্রিল ২০২৪
কুড়িগ্রামে ৬০ টাকায় মিলছে গরুর মাংস

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুড়িগ্রামে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৯৫ টাকায়। ক্রেতারা কিনতে পারছেন সর্বোচ্চ এক কেজি থেকে সর্বনিম্ন ১০০ গ্রাম পর্যন্ত মাংস। এখানে ১০০ গ্রাম মাংস বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে। জেলার উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের পাঁচপীর বাজারে স্বল্প মূল্যে গরুর মাংস বিক্রি করছে স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামের একটি সংগঠন। 

বাজার দর থেকে কেজিতে ১২৫ টাকা কমে বিক্রি করা হচ্ছে গরুর মাংস। এমনকি ৬০ টাকাতেও কেনা যাচ্ছে মাংস। কমদামে মাংস কিনতে পাঁচপীর বাজারে ভিড় করতে দেখা গেছে ক্রেতাদের। প্রথম দিনে মাত্র ২ ঘণ্টায় ৩০০ কেজির বেশি মাংস বিক্রি হয়েছে। আসন্ন ঈদের আগে কমদামে মাংস নিতে পেরে খুশি ক্রেতারা।

মাংস কিনতে আসা আমজাদ মিয়া জানান, বাজারের চেয়ে প্রায় ১২৫ টাকা কম দামে গরুর মাংস কিনতে পেরেছি। যারা মাংস বিক্রি করছেন তারা ভালো গরু জবাই করেছেন। ঈদ পর্যন্ত বিক্রি করা হবে। আজ নিয়েছি। আগামীতে আরো নেব।

যতিনের হাট এলাকা থেকে মাংস কিনতে আসা সবুর আলী বলেন, এখানে ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করা হবে এটা শুনে মাংস কিনতে এসেছি। সব সময় কমদামে মাংস বিক্রি করা হলে আমাদের জন্য ভালো হতো।

স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা জানান, ভালোলাগা থেকে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তারা স্বেচ্ছাশ্রমে কাজ করছেন। হাটে গরু কেনা থেকে মাংস বিক্রি পর্যন্ত তারা বিনা পারিশ্রমিকে সব কাজ করছেন।

স্থানীয় বাসিন্দা মবিজুর রহমান বলেন, আমি এখান থেকে ১০০ গ্রাম মাংস কিনেছি। দাম পড়েছে ৬০ টাকা।

স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাজ্জাত হোসেন বলেন, রমজান মাস এলেই গরুর মাংসের চাহিদা বেড়ে যায়। কিছু অসাধু ব্যবসায়ী এই সুযোগে মাংসের দাম বাড়িয়ে দেন। ফলে সাধারণ মানুষজন গরুর মাংস কিনে খেতে পারেন না। তাই ঈদের আগে গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে রাখতে এই আয়োজন করা হয়েছে। ঈদের দিন পর্যন্ত বাজারের পাশাপাশি গ্রামেও ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করা হবে।

তিনি আরও বলেন, একজন ক্রেতা সর্বোচ্চ এক কেজি থেকে সর্বনিন্ম ১০০ গ্রাম পর্যন্ত মাংস কিনতে পারছেন। ১০০ গ্রাম মাংস ৬০ টাকায় বিক্রি করা হচ্ছে। এখানে কেউ দুই কেজি মাংস কেনার সুযোগ পাচ্ছেন না।

বাদশাহ/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ