ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

৭ দিন বন্ধ থাকবে দর্শনা রেলবন্দর

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ৬ এপ্রিল ২০২৪  
৭ দিন বন্ধ থাকবে দর্শনা রেলবন্দর

পবিত্র ঈদুল ফিতর, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে সাত দিন বন্ধ থাকছে চুয়াডাঙ্গা জেলার দর্শনা রেলবন্দরের আমদানি কার্যক্রম। তবে, এসময় বাংলাদেশ এবং ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

দর্শনা বন্দর সূত্রে জানা যায়, ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ঈদুল ফিতর, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে একটানা ৭ দিন দর্শনা রেলবন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। ৮ ও ৯ এপ্রিল সরকারি কর্মদিবস থাকলেও বন্দরে আমদানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। আগামী ১৫ এপ্রিল থেকে রেলবন্দরে যথারীতি আমদানি ও কাস্টমসের কার্যক্রম চালু হবে। 

দর্শনা চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত রেলবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে ভারত ও বাংলাদেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। এমনকি ঈদের দিনও চালু থাকবে পাসপোর্ট যাত্রীদের চলাচল। 

তিনি আরো বলেন, আমরা সরকারি ছুটি পেয়েছি, তবে সবার একসঙ্গে ছুটি হয়নি। বাংলাদেশ-ভারত পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত চালু রাখার স্বার্থে কিছু জনবল চেকপোস্টে থাকবেন।

কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের (সিঅ্যান্ডএফ) সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু বলেন, ৮ এপ্রিল সোমবার থেকে দর্শনা রেলবন্দর দিয়ে আমদানি বন্ধ হয়ে যাবে। সবমিলিয়ে ঈদের আগে ও পরে মোট ৭ দিন বন্ধ থাকবে বন্দরের সব কার্যক্রম। ছুটি শেষে ১৫ এপ্রিল থেকে পুনরায় আমদানি কার্যক্রম শুরু হবে।

খাইরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ