ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

জানমালের নিরাপত্তা রক্ষায় ব্যর্থ হয়েছে সরকার: জিএম কাদের

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ২১:১৪, ৭ এপ্রিল ২০২৪
জানমালের নিরাপত্তা রক্ষায় ব্যর্থ হয়েছে সরকার: জিএম কাদের

রংপুর সার্কিট হাউজে বক্তব্য দেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জিএম কাদের।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জিএম কাদের বলেছেন, ‘দেশে কোন জবাবদিহিতা নেই, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় ব্যর্থ হয়েছে সরকার।’

রোববার (৭ এপ্রিল) বিকেলে রংপুর সার্কিট হাউজে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘পার্বত্য অঞ্চলে এই সামান্য ঘটনায় সরকার যদি হিমশিম খায় তাহলে বড় ধরনের ঘটনায় কোথায় গিয়ে দাঁড়াতে হবে। সেই রকম প্রতিরক্ষা বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোথায় আছে এখন?’

জবাবদিহিতার অভাবে দেশে সুশাসনের অভাব প্রকটভাবে দেখা যাচ্ছে। স্বস্তি বোধ করার মত কোন কার্যক্রম দেখা যাচ্ছে না। পাহাড়ি অঞ্চলে ব্যাপকভাবে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে বলেও মন্তব্য করেন জাপা চেয়ারম্যান।

জাতীয় পার্টিতে বিভেদ তৈরিতে সরকারের ভূমিকা রয়েছে উল্লেখ করে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি নিবন্ধিত দল। প্রতিটি নিবন্ধিত দল পরিচালনার জন্য নির্বাচন কমিশন একটি দিক-নিদের্শনা দিয়ে থাকে। আমরা সেভাবেই দল পরিচালনা করছি। তবে অনেক দিন ধরে আমাদের অভ্যন্তরীণ বিভেদ সৃষ্টির জন্য সরকার চেষ্টা করে যাচ্ছে। সরকারপন্থী কিছু মিডিয়া ফলাও করে এটি প্রচার করে আমাদের বেকায়দায় ফেলার চেষ্টা করছে। দল অনেকেই করতে পারে, তবে আমাদের নিবন্ধিত লোগো ব্যবহার করে কেউ সভা-সমাবেশ করতে পারে না। সরকার জানে এটি অবৈধ কিন্তু পদক্ষেপ নেয় না।

এছাড়াও বর্তমানে দেশে কোন দুর্ঘটনা এখন আর দুর্ঘটনা নয় এগুলো এখন স্বাভাবিক ঘটনা হয়ে গেছে। দায়িত্বের জায়গায় সরকার ব্যর্থ হয়েছে বলে ধারণা বিরোধী দলীয় এই নেতার।

এসময় উপস্থিত ছিলেন, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলাউদ্দিন মিয়া, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াছিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আমিরুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ