ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকা টোল আদায়

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:০০, ৯ এপ্রিল ২০২৪
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকা টোল আদায়

রাজধানী ঢাকা ছেড়ে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে গ্রামে ফিরতে শুরু করেছেন মানুষজন। বিভিন্ন যানবাহনে করে বাড়িতে ফিরছেন তারা। ফলে উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘণ্টায় এই সেতু পার হয়েছে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন। মোট টোল আদায় হয়েছে ৩ কোটি ৩ লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা।

জানা গেছে, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ২৩২টি এবং উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে ১৬ হাজার ১৯৫টি যানবাহন চলাচল করেছে। এর মধ্যে পশ্চিম টোলপ্লাজায় ১ কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা ও পূর্ব টোলপ্লাজায় ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা আদায় হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল হক পাভেল বলেন, গত ২৪ ঘণ্টায় স্বাভাবিকের তুলনায় প্রচুর সংখ্যক গাড়ি এই সেতু পারাপার করেছে। আজকেও প্রচুর গাড়ি পার হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, শিল্পকারখানা ছুটি হওয়ায় রাত থেকেই মহাসড়কে গাড়ির চাপ রয়েছে। এই মহাসড়কে যানজটের সৃষ্টি হয়নি। আমরা সর্বোচ্চ দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যাচ্ছি। সকল রুটে গাড়ি নির্বিঘ্নে চলাচল করছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল বলেন, মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ থাকলেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোনো সমস্যা হলে সেই স্থানগুলো চিহ্নিত করে দায়িত্ব পালন করা হচ্ছে। ঈদযাত্রায় সিরাজগঞ্জের মহাসড়কে যানজটের সম্ভাবনা নেই। 

অদিত্য/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়