ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

উপজেলা নির্বাচন: যশোরে ৩৪ জনের মনোনয়নপত্র দাখিল 

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ১৫ এপ্রিল ২০২৪  
উপজেলা নির্বাচন: যশোরে ৩৪ জনের মনোনয়নপত্র দাখিল 

আসন্ন উপজেলা নির্বাচনে যশোরের মনিরামপুর ও কেশবপুর উপজেলায় ৩৪ জন মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে মণিরামপুরে চেয়ারম্যান পদে ৫ জনসহ ১৮ জন ও কেশবপুরে তিনটি পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে তারা মনোনয়নপত্র দাখিল করেন। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জনসহ ১৮টি মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমজাদ হোসেন লাভলু, সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান মিকাইল হোসেন ও জামায়াত নেতা প্রভাষক ফজলুল হক; পুরুষ ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা শরিফুল ইসলাম, জামায়াত নেতা মাওলানা লিয়াকত আলী, আওয়ামী লীগ নেতা আব্দুল হক, মঞ্জুর আক্তার, সন্দীপ ঘোষ ও পিলাপ মল্লিক মনোনয়নপত্র দখিল করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুরাইয়া আক্তার, মাহাবুবা ফেরদৌস পাপিয়া, মহিলা জামায়াত নেত্রী গুলবদন, বর্তমান ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মাজেদা খাতুন, আমেনা খাতুন এবং মুছা. জেসমিন মনোয়নপত্র দাখিল করেছেন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র থেকে জানা গেছে, তিনটি পদের বিপরীতে মনোয়নপত্র দাখিলকারীদের ৩ জন জামায়াত সমর্থিত প্রার্থী। এছাড়া, অন্যান্য সকল প্রার্থী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়।

কেশবপুরে উপজেলা নির্বাচনে তিনটি পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা আকতার সাদেক, জামায়াত নেতা আব্দুস সামাদ, ব্যবসায়ী ইমদাদুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক এস এম মাহবুবুর রহমান, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক কাজী মুজাহীদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগে দপ্তর সম্পাদক মফিজুর রহমান ও মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ-নূর-আল আহসান। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা  সুমন সাহা, বর্তমান ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, ব্যবসায়ী মনিরুল ইসলাম, জামায়াত নেতা ওজিহুর রহমান, যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন ও সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা; মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া খাতুন ও সাবেক কাউন্সিলর মনিরা খানম মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ বিষয়ে কেশবপুর সহকারী উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 

মনিরামপুর সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কল্লোল বিশ্বাস জানান, এ দিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোয়নপত্র দাখিলের শেষ সময় ছিল। ৩টি পদে চেয়ারম্যান পদে ৫ জনসহ ১৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনে মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হবে। প্রথম ধাপের ১৫২ উপজেলায় ভোট হবে আগামী ৮ মে। 

রিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়