ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

হলফনামায় তথ্য গোপন করায় ৪ জনের মনোনয়ন বাতিল

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ১৮ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৩৫, ১৮ এপ্রিল ২০২৪
হলফনামায় তথ্য গোপন করায় ৪ জনের মনোনয়ন বাতিল

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় ২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে সাঘাটা উপজেলায় ১৪ জন প্রার্থীর মধ্যে ভাইস চেয়ারম্যান পদের ৪ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। 

বুধবার (১৭ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য না দেওয়ায় এই ৪ প্রার্থীর মনোনয়ন পত্র  বাতিল করা হয়।  প্রার্থীরা হলেন- আব্দুল মজিদ, মমিতুল হক নয়ন, আমির হোসেন ও মোখলেছুর রহমান।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৫ এপ্রিল মনোনয়ন দাখিলের শেষ দিনে ফুলছড়ি ও সাঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ২৭ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র দাখিল করেন। 

চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারী প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামশীল আরেফিন টিটু , হাসান মেহেদী বিদ্যুৎ ও সাবেক ইউপি চেয়ারম্যান সামশীল আজাদ শীতল। 

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে রওশন আরা বেগম ও সাবেক সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন বেগম মনোনয়ন জমা দেন। এছাড়া ৯ জন ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। তারা হলেন- সাখাওয়াত হোসেন রুবেল, মিলন কান্তি সরকার, আব্দুল মজিদ, রোস্তম আলী, মোখলেছুর রহমান,শাহজাহান আলী, উজ্জ্বল হোসেন, মমিতুল হক নয়ন ও আমির হোসেন।

এদিকে ফুলছড়ি উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সোবহান জানান, ফুলছড়ি উপজেলায় ২ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ। 

ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। এরা হলেন- আমজাদ হোসেন, আব্দুস সাত্তার, রাসেল বিন ওয়াহেদ, ইব্রাহীম ও হুকুম আলী। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেন। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- শাকিয়া পারভীন, আঞ্জু মনোয়ারা, মিনু বেগম, রাশেদা বেগম ও রাবেয়া বেগম। তাদের কারও মনোনয়ন পত্র বাতিল হয়নি।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের উপজেলা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৫ এপ্রিল, মনোনয়ন পত্র বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোট গ্রহণ হবে ৮ মে।

মাসুম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়