ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

উপকূলবর্তী সীমানায় কোস্টগার্ড সবোর্চ্চ সতর্ক রয়েছে : মহাপরিচালক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ২১ এপ্রিল ২০২৪  
উপকূলবর্তী সীমানায় কোস্টগার্ড সবোর্চ্চ সতর্ক রয়েছে : মহাপরিচালক

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী

প্রতিবেশী দেশ মিয়ানমারের অভ্যন্তরীণ অস্থিরতায় বাংলাদেশের উপকূলবর্তী সীমানায় সবোর্চ্চ সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী। রোববার (২১ এপ্রিল) দুপুরে টেকনাফের সীমান্তবর্তী উপকূলীয় অঞ্চল পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী বলেন, মিয়ানমারের অভ্যন্তরীণ অস্থিতিশীল পরিস্থিতির প্রেক্ষিতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ও তুমব্রু সীমান্ত দিয়ে প্রায়শই মিয়ানমারের সেনা, বিজিপি সদস্য এবং বেসামারিক সদস্যরা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে। সম্প্রতি সেখানে মিয়ানমার সেনাবাহিনী এবং সশস্ত্র সংগঠন আরাকান আর্মির মধ্যে অব্যাহত সংঘাতের ফলে বিরাজমান অস্থিতিশীল পরিস্থিতিকে কাজে লাগিয়ে মানবপাচার, চোরাচালান, মাদকদ্রব্যের অনুপ্রবেশসহ বিভিন্ন ধরনের প্রচেষ্টা দৃষ্টিগোচর হয়।

তিনি আরও বলেন, এ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্টগার্ড নাফ নদী এবং তৎসংলগ্ন এলাকা ও অন্যান্য উপকূলীয় এলাকায় অত্যাধুনিক হাইস্পিড বোট ও টহল জাহাজের মাধ্যমে দৃঢ় অবস্থান বজায় রেখেছে। কোস্টগার্ডের সদস্যরা সীমান্তবর্তী এলাকায় নিয়মিত টহলের মাধ্যমে সর্বদা সজাগ দৃষ্টি রাখছেন। মিয়ানমারের সংঘাতময় পরিস্থিতি বিবেচনা করে সকল ধরণের অনুপ্রবেশ ঠেকাতে কোস্টগার্ড নাফ নদীতে ২৪ ঘণ্টা নিরাপত্তা টহল অব্যাহত রেখেছে।  

রোববার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে মিয়ানমার থেকে ছোড়া গুলিতে মোহাম্মদ ফারুক নামে এক বাংলাদেশি জেলে আহত হয়েছেন। টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে।
 

তারেকুর/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়