ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

দুর্গম ৯ ভোট কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম গেল হেলিকপ্টারে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৬ মে ২০২৪  
দুর্গম ৯ ভোট কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম গেল হেলিকপ্টারে

রাঙ্গামাটির দুর্গম এলাকায় হেলিকপ্টারে পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম ও জনবল।

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের সাধারণ নির্বাচনে পার্বত্য রাঙামাটির চার দুর্গম উপজেলায় নির্বাচনি সরঞ্জাম ও জনবল হেলিকপ্টার যোগে পাঠানো হবে।

সোমবার (৬ মে) দুর্গম জুরাছড়ি ও সীমান্তবর্তী বরকল উপজেলায় হেলিকপ্টার যোগে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম সংশ্লিষ্ট কর্মকর্তাদের পৌঁছানোর কাজ শুরু হয়েছে।

সোমবার সকালে জুরাছড়ি যক্ষ্মা বাজার আর্মি ক্যাম্প থেকে হেলিকপ্টার যোগে রাঙামাটির জুরাছড়ি উপজেলার ৭টি ও বরকলের ২টি দুর্গম ভোট কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানোর কাজ শুরু হয়। নির্বাচনি সরঞ্জামের মধ্যে রয়েছে- ব্যালট পেপার, ব্যালট বক্স, স্ট্যাম্প প্যাড এবং অমোচনীয় কালি। ৮ মে ভোটগ্রহণ ও ফলাফল গণনা শেষে নির্বাচনি কর্মকর্তারা ফিরে আসবেন।

রাঙামাটির রির্টানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মনির হোসেন বলেন, প্রথম ধাপে ৮ মে ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে ৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর প্রথম ধাপের এ নির্বাচনে রাঙামাটি সদরসহ চার উপজেলায় সর্বমোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি আরও বলেন, মূলত দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই নির্বাচন কর্মকর্তাদের মাধ্যমে ব্যালেট পেপার এবং অন্যান্য সরঞ্জাম পাঠিয়ে দেওয়া হচ্ছে। আগামিকাল জেলার অন্যান্য উপজেলায় নির্বাচনি সরঞ্জাম পাঠানো হবে। 

উল্লেখ্য, রাঙামাটির ১০ উপজেলা, ২ পৌরসভা এবং ৫০ ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন।

বিজয়/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ