ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

তিন দিন পর সচল হলো সিরাজগঞ্জ সদর হাসপাতালের লিফট

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ১৫ মে ২০২৪  
তিন দিন পর সচল হলো সিরাজগঞ্জ সদর হাসপাতালের লিফট

টানা তিন দিন বন্ধ থাকার পর সচল হয়েছে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের লিফট। দ্রুত সময়ের মধ্যে মেরামতের পর লিফটটি চালু হওয়ায় এখন গুরুতর রোগীদের কষ্ট করে স্ট্রেচারে করে হাসপাতালের নির্ধারিত কেবিনে নিতে হচ্ছে না স্বজন ও হাসপাতালের কর্মচারীদের।  

বুধবার (১৫ মে) সন্ধ্যার পরে সচল হয়েছে হাসপাতালের এই লিফটটি। এর আগে, মঙ্গলবার (১৪ মে) রাত থেকে লিফটির মেরামত কাজ শুরু করেন টেকনিশিয়ানরা।

আরও পড়ুন: সিরাজগঞ্জ সদর হাসপাতালের লিফট নষ্ট, দুর্ভোগ

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক রতন কুমার রায় বলেন, আজ সন্ধ্যা ৬টায় লিফট মেরামত কাজ শেষ হয়। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে লিফটি হাসপাতালে সেবা নিতে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। যেহেতু টেকনিক্যাল ব্যাপার ছিল তাই আগেই বলা যায়নি কতক্ষণ সময় লাগতে পারে এটির মেরামত কাজ শেষ হতে। এবার রোগী ও স্বজনদের ভোগান্তি কমবে।

লিফট মেরামতের টেকনিশিয়ান ওমর ফারুক বলেন, গতকাল ঢাকা থেকে এসে রাতেই কাজ শুরু করি। আজ সন্ধ্যার পরে লিফটটি ঠিক করা হয়েছে। এখন  হাসপাতালের রোগী ও তাদের স্বজনেরা লিফটে করে ৫ তলায় যাওয়া আসা করতে পারছেন। 

প্রসঙ্গত, সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের ছয় তলা ভবন বর্ধিত করণ কাজের জন্য একটি লিফট অনেকদিন বন্ধ আছে। গত সোমবার সকালের দিকে নষ্ট হয়ে যায় চালু থাকা অপর লিফটটি। একই সঙ্গে হাসপাতালের দুটি লিফটই বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েন রোগী ও স্বজনরা। অসুস্থ রোগীকে নিয়ে সিঁড়ি বেয়েই হাসপাতালের কেবিন বা ওয়ার্ডে যেতে হচ্ছিল স্বজনদের। সেই ক্ষেত্রে সহযোগিতা নিতে হচ্ছিল অন্যদের। অনেক রোগী হাসপাতালে তার জন্য নির্ধারিত ওয়ার্ডে পৌঁছানোর আগেই অসুস্থ হয়ে পড়ছিলেন বলে অভিযোগ করেন স্বজনরা।

অদিত্য/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়