ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

চুরি হওয়া ধানভর্তি ট্রাক উদ্ধার, গ্রেপ্তার ৩  

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১৭ মে ২০২৪  
চুরি হওয়া ধানভর্তি ট্রাক উদ্ধার, গ্রেপ্তার ৩  

বগুড়ার নন্দীগ্রামের রণবাঘা বাজার থেকে চুরি হওয়া ধানবোঝাই ট্রাক উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (১৭ মে) দুপুরে নন্দীগ্রাম থানায় সংবাদ সম্মেলনে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ একথা জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঢাকা জেলার আশুলিয়া উপজেলার জিরাবো ফুলতলার ট্রাকচালক সামিউল হক (৪২), মামুন হোসেন (২৬) ও মাসুদ (২৯)। গতকাল বৃহস্পতিবার আশুলিয়ার জিরাবো ফুলতলা এলাকা থেকে তারা গ্রেপ্তার হন।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ বলেন, গত ২৯ এপ্রিল নাটোরের সিংড়া উপজেলার কৈ-গ্রামের ব্যবসায়ী ওয়াজেদ আলী ২৬৫টি পাটের বস্তাভর্তি ৫০১ মণ ধান কেনেন। তিনি ওই ধান দিনাজপুর জেলার সোনালী অটোরাইস মিলে বিক্রির জন্য একটি ট্রাক ভাড়া নেওয়ার জন্য খুঁজছিলেন। আগে থেকে ওৎপেতে থাকা সংঘবদ্ধ চক্রের সদস্যরা সুযোগটি কাজে লাগায়। চক্রের এক সদস্য নিজেকে আল মুজাহিদ ফিরোজ নামের ড্রাইভার পরিচয় দিয়ে ভুয়া নম্বর প্লেট লাগানো (চট্রো-মেট্রো-ট-১১-৪৩৩৭) একটি ট্রাক নিয়ে ওই ব্যবসায়ীর কাছে উপস্থিত হয়। নন্দীগ্রামের রণবাঘা বাজার সংলগ্ন মহাসড়কের বাঁশের ব্রিজ এলাকা থেকে বস্তাভর্তি ধান ওই ট্রাকে তুলে দেওয়া হয়। এরপর অভিযুক্তরা ট্রাক নিয়ে উধাও হন। 

বিষয়টি থানা পুলিশকে জানালে মামলা হয়। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের তথ্যের ভিত্তিতে জামালপুর সদর থানা এলাকা থেকে লুটের কাজে ব্যবহৃত ট্রাক এবং পাবনার চাটমোহর থানা এলাকা থেকে ২৬৫ বস্তা ধান উদ্ধার করা হয়। সংঘবদ্ধ চক্রটির বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা হয়েছে।

এনাম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়