ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

‘বিএনপি বুঝতে পারছে ভোটে আসলে তাদের সম্মান থাকবে না’

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ২১ মে ২০২৪  
‘বিএনপি বুঝতে পারছে ভোটে আসলে তাদের সম্মান থাকবে না’

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ফটো

বিএনপি দেশের জনগণকে ভয় পায় বলেই ভোটে অংশগ্রহণ করছে না উল্লেখ করে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি বুঝতে পারছে ভোটে আসলে তাদের সম্মান থাকবে না। কাজেই তারা এখন ভোট বর্জন শুধু না, দেশবিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।’ 

মঙ্গলবার (২১ মে) দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ধনতলা ভোটকেন্দ্রে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবী আজ যুদ্ধের মধ্যে জড়িয়ে গিয়েছে। এরকম একটি অর্থনৈতিক বিরাজমান পরিস্থিতিতে কোথায় তারা (বিএনপি) দেশের জন্য কথা বলবে। কিন্তু, না তারা দেশকে কিভাবে নিচে নামানো যায় সেই প্রক্রিয়াগুলোর সঙ্গে জড়িত। এটা খুবই দুর্ভাগ্য। আমরা দেখেছি, বিএনপির জন্মলগ্ন থেকেই বাংলাদেশের অর্থনৈতিক দুরবস্থা, দেশকে তলিয়ে দেওয়ার রাজনীতি করছে। কারণ তারা মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করো না, তারা মুক্তিযুদ্ধকে মানে না। এজন্য তাদের অর্থমন্ত্রী বলেছিলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দরকার নাই। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলে সাহায্য পাওয়া যায় না। বিএনপি একটি সাহায্য নির্ভর রাজনীতিক দল। 

তিনি আরও বলেন, এখন আর জাল ভোট দেওয়ার প্রচলন নেই। ভোটে মানুষের আগ্রহ আছে, প্রচারণায় দেখা গেছে। ভোটকেন্দ্রে সুন্দর পরিবেশ বিরাজ করছে। ভোট কেন্দ্র দখল করা, ভোটের যে কারচুপি, অনৈতিক কাজকর্ম ভোটের মধ্যে ছিল তা ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে। চলমান যে ভোটগুলো হচ্ছে তার বড় অর্জন মানুষ অনৈতিক জায়গাগুলো পছন্দ করছে না। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও এসবের মধ্যে নেই। প্রার্থীরা ভোটারদের কাছে যাচ্ছেন। ভোটাররা যাকে ভালো মনে করবে তাকে নির্বাচন করবেন। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সেটি বাংলাদেশের প্রতিষ্ঠিত হয়েছে।

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়