ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

সাবেক এমপি মানু মজুমদার আর নেই

নেত্রকোনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ২২ মে ২০২৪   আপডেট: ১৫:০৯, ২২ মে ২০২৪
সাবেক এমপি মানু মজুমদার আর নেই

নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মানু মজুমদার (৬৬) মারা গেছেন। গতকাল মঙ্গলবার রাতে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি স্ত্রী ও তিন মেয়ে রেখে গেছেন। 

মানু মজুমদারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর স্ত্রীর বড় ভাই নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস। তিনি বলেন, মানু মজুমদার চার দিন আগে ঢাকার বাসায় অসুস্থ হয়ে যান। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কিছুটা উন্নতি হলেও গতকাল মঙ্গলবার সকালে আবারও অসুস্থ হন। পরে গতকাল বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ভারতের বেঙ্গালুরুর নারায়ণা ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেসে ভর্তি করা হলে দিবাগত রাত আড়াইটার দিকে তিনি মারা যান। 

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে গ্রেপ্তার হওয়ার পর তৎকালীন সামরিক আদালতের বিচারে যাবজ্জীবন কারাদণ্ড হয় মানু মজুমদারের। ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন এই প্রতিরোধযোদ্ধা। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা আসন থেকে নির্বাচিত হন তিনি। ১৯৮১ সাল থেকে সংসদ সদস্য হওয়ার আগপর্যন্ত তিনি শেখ হাসিনার ব্যক্তিগত একান্ত সহকারী ছিলেন। 

মাসুদ/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়