ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

সিলেটে দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪২, ২৭ মে ২০২৪  
সিলেটে দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সিলেটে দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। সোমবার (২৭ মে) রাতে শুরু হয়েছে মৃদু ঝড়। এতে ক্ষয়ক্ষতি ঠেকাতে সিলেট অঞ্চলের বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। পল্লীবিদ্যুতের গ্রাহকরাও বিদ্যুৎ পাচ্ছে না। ফলে বেশ কিছু এলাকা অন্ধকারে রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ-৩ এর নির্বাহী প্রকৌশলী শ্যামল চন্দ্র। তিনি বলেন, ঝড় চলে গেলে পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

সোমবার (২৭ মে) ভোর থেকে সিলেটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। ভোর থেকে বিকাল ৫টা পর্যন্ত বৃষ্টির ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ঘরের বাইরে বের হয়ে অনেকে বৃষ্টিতে ভিজে বিপাকে পড়ে। নানা দুর্ঘটনা এড়াতে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখেছে বিদ্যুৎ বিভাগ।

সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত) সিলেটে ১৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২ মিলিমিটার এবং ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩ মিলিমিটার ও দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৮ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ অঞ্চল ৩ এর নির্বাহী প্রকৌশলী শ্যামল চন্দ্র জানান, অঞ্চল-৩ এর আওতাধীন পুরো এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। ঝড় চলে গেলে পুনরায় বিদ্যুৎ সরবরাহ করা হবে।

বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ অঞ্চল-২ এর নির্বাহী প্রকৌশলী শামস ই আরিফিন বলেন, অঞ্চল-২ এর বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিকেল থেকে বন্ধ রয়েছে। ঝড় চলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হবে।

শুধু বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ অঞ্চল ১ এর আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ ১ এর নির্বাহী প্রকৌশলী তানভীর হায়দার বলেন, তার এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে। তারা পর্যবেক্ষণে রয়েছেন।

পল্লী বিদ্যুতের আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট ১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার আক্তারুজ্জামান লস্করের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

নুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়