ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

ঘূর্ণিঝড় রেমাল: কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন স্থগিত 

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২৮ মে ২০২৪  
ঘূর্ণিঝড় রেমাল: কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন স্থগিত 

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৈরি আবহাওয়া, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়া এবং বিদ্যুৎ বিভ্রাটের কারণে চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। আগামীকাল বুধবার (২৯ মে) এ দুই উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

মঙ্গলবার (২৮ মে) বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানিয়েছেন নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) আতিয়ার রহমান। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল গত ২৬ মে রাতে বাংলাদেশের উপকূলে আঘাত হানে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ২৯ মে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচন ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত করা হয়েছে। ওই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  

অপর বিজ্ঞপ্তিতে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান উল্লেখ করেন, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের কারণে ২৭ মে সারা দিন চাঁদপুরে ভারী বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া ছিল। যার কারণে গাছ উপড়ে পড়ে ফরিদগঞ্জ এবং কচুয়া উপজেলায় বিদ্যুৎ লাইনের ক্ষতি হয়েছে। সোমবার (২৭ মে) সারা দিন চাঁদপুর জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। আগামী ২৯ মের মধ্যে শতভাগ ভোটকেন্দ্রে বিদ্যুৎ চালু করা সম্ভব হবে না। আবহাওয়া স্বাভাবিক হলে সার্ভে করে বিদ্যুৎ বিভাগ চূড়ান্তভাবে বিদ্যুৎ সচলের বিষয়টি জানাতে পারবে।

জেলা প্রশাসক আরও উল্লেখ করেন, পল্লী বিদ্যুৎ সমিতি লিখিতভাবে জানিয়েছে, ২৯ মের মধ্যে ২২৮টি ভোটকেন্দ্রে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হবে না। তাই ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা পরিষদের আগামী ২৯ মের নির্বাচন স্থগিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
 

জয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়