ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

বরগুনা জেলায় কেউ গৃহহীন নেই

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১১ জুন ২০২৪   আপডেট: ১৭:০৫, ১১ জুন ২০২৪
বরগুনা জেলায় কেউ গৃহহীন নেই

জেলা প্রশাসক রফিকুল ইসলাম ৩৫৩ গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করেন

বরগুনায় ৩৫৩টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার (১১ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রীর পক্ষে ঘর হস্তান্তর করেন জেলা প্রশাসক রফিকুল ইসলাম। এর মাধ্যমে বরগুনা জেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

জেলার চার উপজেলার মধ্যে সদর উপজেলার ১৫০টি, আমতলীর ১০০টি, বামনার ৯৯টি ও বেতাগী উপজেলার চারটি ভূমি ও গৃহহীন পরিবারকে জমির দলিলসহ ঘরের চাবি বুঝিয়ে দেন জেলা প্রশাসক।

এ সময় বরগুনা সদর ও আমতলী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। গত ১৪ নভেম্বর পাথরঘাটা, বেতাগী ও তালতলী উপজেলা ও ২২ মার্চ বামনা উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

বরগুনার সদর উপজেলায় ঘর পেয়ে বারেক সিকদার বলেন, ‘আমি ছোটবেলা থেকে ভাড়া থেকেছি। এক খণ্ড জমি কেনার সামর্থ্য হয়নি। শেষ বয়সে এসে শেখ হাসিনা আমাকে জমিসহ ঘরের মালিক বানিয়েছেন। আমি কোনোদিন কল্পনাও করতে পারিনি,  আমি ঘরের মালিক হতে পারব। আমার নামে জমির দলিল হবে এটা অবিশ্বাস্য ছিলে। কিন্ত আমি এখন দুই শতাংশ জমির মালিক। আমি একটি পাকা ঘরের মালিক।’

বরগুনার জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্র্রকৃত ভূমি ও গৃহহীন বাছাই করে তাদের জমিসহ পাকা ঘর দিয়েছি। এই জেলা আজ প্রধানমন্ত্রী গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন। আমি জেলা প্রশাসক হিসেবে এই ইতিহাসের সাক্ষী হয়ে রইলাম।’

ইমরান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়