ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ: রাজশাহীতে ৩৮ শিক্ষার্থীর পাস 

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ১১ জুন ২০২৪  
এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ: রাজশাহীতে ৩৮ শিক্ষার্থীর পাস 

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষায় এ বছর ফেল করা ৪ শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে। ফেল থেকে পাস করেছে আরও ৩৮ জন শিক্ষার্থী। মঙ্গলবার (১১ জুন) দুপুরে এই শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে। 

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, ১২ মে দেশের সবগুলো শিক্ষা বোর্ডে একযোগে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এরপর মাধ্যমিকের বিভিন্ন স্কুলের ২২ হাজার ৮৭০ জন শিক্ষার্থী তাদের ৫৩ হাজার ১৭৪টি খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেন। যাচাই-বাছাই শেষে সংশোধিত ফল প্রকাশিত হয়। এ বছর পুনর্নিরীক্ষণে ৫৭১ জন শিক্ষার্থীর ৫৮২টি বিষয়ে ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ৩৮ জন ফেল থেকে পাস করেছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন। তাদের মধ্যে ৪ জন শিক্ষার্থী ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে। মূলত নম্বর যোগে ভুল ও বৃত্ত ভরাটের করণেই এসব ফলাফল পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, এমন পরিবর্তন প্রতিবছরই হয়। তবে এবার অন্য বোর্ডের তুলনায় রাজশাহী বোর্ডে কিছুটা কম পরিবর্তন হয়েছে। এগুলো শিক্ষকদের যোগের ভুলে হয়। শিক্ষা বোর্ড এ সকল শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রাখে না। কেবলমাত্র তাদের শিক্ষা বোর্ডের কাজ থেকে বিরত রাখতে পারে। সেটি এবারও করা হবে বলে জানান এ পরীক্ষা নিয়ন্ত্রক।

কেয়া/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়