ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দৌলতদিয়া ফেরিঘাটে উরস ফেরত যানবাহনের চাপ

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ২০ ফেব্রুয়ারি ২০২৪  
দৌলতদিয়া ফেরিঘাটে উরস ফেরত যানবাহনের চাপ

ফরিদপুর বিশ্ব জাকের মঞ্জিলে তিন দিনের উরস মাহফিল শেষ হওয়ায় যানবাহনের চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরের পর থেকে ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়াতে শুরু বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দুই কিলোমিটার এলাকায় ছোট বড় বিভিন্ন যানবাহন আটকে আছে। এসব গাড়ির মধ্যে যাত্রী নিয়ে উরস থেকে আসা গাড়ির সংখ্যাই বেশি। সময় যত গড়াচ্ছিল ঘাটে যানবাহনের সংখ্যাও বাড়ছিল। প্রতিটা যানবাহনকে ফেরি পেতে দুই ঘণ্টার বেশি সময় অপেক্ষায় থাকতে হচ্ছে। ফলে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

ঢাকাগামী যাত্রী রুবাইয়া খাতুন বলেন, ভোগান্তি তো হচ্ছেই। এক ঘণ্টার বেশি ঘাটে এসে আটকে আছি। এতক্ষণে মানিকগঞ্জ ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু, এখনো ঘাটে। আমার সঙ্গে থাকা শিশুটি কান্না করছে। সে বসে থাকতে চাচ্ছে না।

উরস ফেরত যাত্রী কাইয়ুম খান বলেন, মানিকগঞ্জ থেকে ফরিদপুরে উরসে এসেছিলাম। এখন বাড়িতে ফিরছি। ফেরিঘাটে এসে যানজটে পড়েছি। কখন ফেরিতে উঠবো বলতে পারছি না। আমার মতো অনেকেই আটকে আছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব‍্যবস্থাক খোরশেদ আলম বলেন, ফরিদপুর বিশ্ব জাকের মঞ্জিলের ৩ দিনের উরস শেষ হওয়ায় ফেরিঘাটে যানবাহনের চাপ বেড়েছে। এই নৌরুটে ১৮টি ফেরির মধ্যে ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যানবাহনের চাপ বাড়লে ফেরির সংখ‍্যাও বাড়ানো হবে।

রবিউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়