ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে দালালমুক্ত ঘোষণা

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২২ ফেব্রুয়ারি ২০২৪  
ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে দালালমুক্ত ঘোষণা

ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে দালালমুক্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে ধামরাই উপজেলার ইসলামপুর এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে সভা করে এ ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

এ সময় উপস্থিত ছিলেন—ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আহমেদুল হক তিতাস এবং ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, দীর্ঘ দিন ধরেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশের এলাকায় দালাল চক্র সক্রিয় ছিল। তারা রোগীদের নানা হয়রানি ও প্রতারণা করত। তবে, সার্বক্ষণিক নজরদারি ও উদ্যোগে দালালদের হাসপাতাল এলাকা ছাড়তে বাধ্য করা হয়।

সরেজমিনে গিয়ে হাসপাতালে রোগীদের সেবা নিতে দেখা গেছে। ধামরাইয়ের ইসলামপুর এলাকা থেকে চিকিৎসা নিতে আসা আব্দুর রহিম বলেন, জ্বরের চিকিৎসা নিতে এসেছিলাম। হাসপাতালে কোনো ঝামেলা ছাড়াই চিকিৎসককে দেখিয়েছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বলেছেন, গত তিন সপ্তাহে একজন দালালও হাসপাতালে প্রবেশ করতে পারেনি। উপজেলা পর্যায়ে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দালালমুক্ত হয়েছে। আগে স্থানীয় দালালরা রোগীদের খুব হয়রানি করত। 

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, হাসপাতালে দালালদের আখড়া ভেঙে দেওয়া হয়েছে। বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিকদের দালাল নিয়োগ না দেওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে। আগামীতেও অভিযান অব্যাহত থাকবে।

সাব্বির/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়