ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী যুক্তরাষ্ট্রের ব্যাংক মরগান স্ট্যানলি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ৩ নভেম্বর ২০২১  
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী যুক্তরাষ্ট্রের ব্যাংক মরগান স্ট্যানলি

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক ইনভেস্টমেন্ট ব্যাংক মরগান স্ট্যানলি। বিশেষ করে দেশের শেয়ারবাজারের বিভিন্ন উপকরণ ও ফিক্সড ইনকাম সিকিউরিটিজের বিনিয়োগের বিষয়ে আগ্রহ দেখিয়েছে ইনভেস্টমেন্ট ব্যাংকটি।

বুধবার (৩ অক্টোবর) যুক্তরাজ্যের লন্ডনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট-২০২১’ অনুষ্ঠিত হওয়ার আগের দিন মরগান স্ট্যানলির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এসময় দুই পক্ষের এ বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

বৈঠককালে বাংলাদেশের অবকাঠামো প্রকল্প, বিদ্যুৎ, জ্বালানি ও অন্যান্য খাতে অর্থায়নের আগ্রহ দেখিয়েছে মরগান স্ট্যানলির প্রতিনিধিরা।

বাংলাদেশে স্থির আয়ের সিকিউরিটিজ এবং পুঁজিবাজারের উপকরণে বিনিয়োগের বিষয়ে মরগান স্ট্যানলির সাথে বৈঠক বিদ্যুৎ, জ্বালানি অন্যান্য খাতের জন্য অবকাঠামো প্রকল্পের অর্থায়নের জন্য।

বিনিয়োগ ব্যাংক মরগান স্ট‌্যানলির প্রধান কার্যালয় মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থিত। প্রতিষ্ঠানটি এশিয়া, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে সম্পদ ব্যবস্থাপনাসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করে আসছে।

প্রসঙ্গত, আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি বাড়ানো এবং বিদেশি বিনিয়োগ আকৃষ্টে যুক্তরাজ্যে রোড শো করতে যাচ্ছে বিএসইসি। লন্ডনে বৃহস্পতিবার (৪ নভেম্বর) ও ম্যানচেস্টারে রোববার (৮ নভেম্বর) এ দুই দিনব্যাপী রোড শো অনুষ্ঠিত হবে। যুক্তরাজ্যের রোড শো’র উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ রোড শো বিএসইসি’র চতুর্থতম আয়োজন।

ঢাকা/এনটি/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়