ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ফিরেই মুগ্ধতা ছড়াচ্ছেন মেহজাবীন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ২১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:৪৩, ২১ ডিসেম্বর ২০২৩
ফিরেই মুগ্ধতা ছড়াচ্ছেন মেহজাবীন

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। বেশ কিছুদিন ধরে নাটক-টেলিফিল্মে খুব বেশি কাজ করছেন না। তবে যা করছেন তা দেখে-বুঝেই করছেন। বেশ খানিকটা বিরতি নিয়ে একটি একক নাটকে অভিনয় করেছেন মেহজাবীন। ‘অনন্যা’ শিরোনামের এ নাটক নির্মাণ করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

গত ১৬ ডিসেম্বর একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘অনন্যা’। বর্তমানে ইউটিউবে বাংলাদেশ অংশের ট্রেন্ডিংয়ে নাটকটির অবস্থান দ্বিতীয়। এ পর্যন্ত ভিউ হয়েছে ৪৩ লাখের বেশি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নাটকটির একটি ভিডিও ক্লিপ।

নারীকেন্দ্রীক গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘অনন্যা’ নাটকটি; যা দেখে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। নুসরাত লিখেছেন, ‘একটা মা যে কত কষ্ট করে তার সন্তানকে মানুষ করেন, তার কোনো হিসাব বা তুলনা নেই। সত্যি মন ছুঁয়ে যাওয়ার মতো একটা বাস্তব নাটক ‘অনন্যা’। মুঞ্জুরিন লিখেছেন, ‘আমি বরাবরই মেহজাবীন আপুর ভক্ত। তার সব নাটকই আমার দেখা। তবে আপুর এই ‘অনন্যা’ নাটকের সঙ্গে নিজেকে অনেক রিলেট করতে পেরেছি! আমার মনে হয় এটা শুধু আমার প্রতিচ্ছবি নয়, এটা হাজারও বাঙালি নারীর প্রতিচ্ছবি।

মৌসুমী ইসলাম লিখেছেন, ‘যত শিক্ষিত আর পরিশ্রমী হই না কেন, কখনোই পারফেক্ট হতে পারবেন না। আপনি নারী, আপনার সবকিছুতে পুরুষের কাছে জবাবদিহিতা থাকবেই। একটা মায়ের রাত-দিনের পরিশ্রম কতটা তা মা-ই জানেন। পান থেকে চুন খসলেই কথা শুনতে হবে। আপনি চাকরিজীবী হন আর গৃহিণী হন, সব ক্ষেত্রে আপনাকে পারফেক্ট হওয়া লাগবেই। মেহজাবীন আপুর ‘অনন্যা’ নাটকটি প্রত্যেক নারীর জীবনের প্রতিচ্ছবি। নাটকের মাধ্যমে প্রত্যেকটা নারী জীবনের গল্প তুলে ধরেছেন। আপনার চরিত্রটা মনে হয়েছে পুরোটাই বাস্তব। মেহজাবিন আপু প্রতিটা ওয়াকিং মায়ের মনের কথা জাস্ট নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন।’

আবেগপ্রবণ হয়ে একজন লিখেছেন, ‘অনন্যা’ নাটকের মতো এমন কষ্ট আজও বহন করে যাচ্ছি। আত্মীয়স্বজন সবাই নিজেদের স্বার্থ নিয়ে ব্যস্ত। টাকা ছাড়া তারা কিছু বোঝে না। নিরুপায় হয়ে আমার বাবুকে এখন ডে-কেয়ারে দিয়েছি। ‘অনন্যা’ অনেক সুন্দর একটি নাটক।’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে নেট দুনিয়ায়।

নাটকটি রচনা করেছেন জাকারিয়া নেওয়াজ। নাম ভূমিকায় অভিনয় করেছেন  মেহজাবীন চৌধুরী। তা ছাড়াও এ নাটকে অভিনয় করেছেন— ডলি জহুর, শাশ্বত দত্ত, আজম খান, এবি রোকন প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়