ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

‘এরকম একটা ছবি তুলে খারাপ মেয়েগুলোকে উৎসর্গ করব’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২১ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৪৭, ২১ মার্চ ২০২৪
‘এরকম একটা ছবি তুলে খারাপ মেয়েগুলোকে উৎসর্গ করব’

ল্যাম্পপোস্টের নিচে দাঁড়ানো এক নারী। তার মাথার চুলোগুলো ছেড়ে দেওয়া, কানে দুল, কপালে টিপ। স্লিভলেস ব্লাউজের সঙ্গে পরেছেন শাড়ি। হাতে জ্বলন্ত সিগারেট নিয়ে মন খুলে হাসছেন ওই নারী।

কলকাতার অংশুমান দে তার আঁকা একটি ডিজিটাল স্কেচ ফেসবুকে শেয়ার করেছেন। আর সেই ডিজিটাল স্কেচটি শেয়ার করেছেন ভারতীয় বাংলা সিনেমার আলোচিত অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ডিজিটাল এই স্কেচে একজন নারীকে এমন রূপে দেখা যায়।

স্বস্তিকা স্কেচটি শেয়ার করে নিজের ইচ্ছার কথা প্রকাশ করেছেন। ক্যাপশনে স্বস্তিকা লেখেন, ‘দারুণ হয়েছে। আমিও এরকম একটা ছবি তুলব, ল্যাম্পপোস্টের নিচে দাঁড়ানো খারাপ মেয়েগুলোকে উৎসর্গ করে। শাড়ির আঁচলেই কিনা সব সম্মান লুকিয়ে আছে যদি ওরা জানতো।’

আরো পড়ুন: মেয়েরা এমনভাবে শাড়ি পরে আঁচলটা ঠিক থাকে না: মমতা শঙ্কর

ভারতীয় বাংলা সিনেমার বরেণ্য অভিনেত্রী, নৃত্যশিল্পী মমতা শঙ্কর। ৬৯ বছর বয়সী মমতা এখনো ঐতিহ্যগত ভাবনা সযত্নে লালন করেন। কয়েক দিন আগে ভারতীয় একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন মমতা শঙ্কর।

এ আলাপচারিতায় বর্তমান প্রজন্মের মেয়েদের শাড়ি পরা নিয়ে মন্তব্য করে দারুণভাবে সমালোচনার মুখে পড়েছেন এই শিল্পী। ধারণা করা হচ্ছে, মমতা শঙ্করকে উদ্দেশ্য করেই এই পোস্ট দিয়েছেন স্বস্তিকা। যদিও এ পোস্টে সুনির্দিষ্টভাবে কিছু উল্লেখ করেননি তিনি।

স্বস্তিকা মমতা শঙ্করের নাম মুখে না নিলেও নেটিজেনরা সরাসরি তাকে আক্রমণ করে মন্তব্য করছেন। স্বস্তিকার প্রশংসা করে তৃষিতা লেখেন, ‘এই পোস্টটার খুব প্রয়োজন ছিল। সম্মান যদি শাড়ির আঁচল দিয়ে মাপা যায়, তবে বলতে হয় এ সমাজ নারীকে কোনোদিনই সম্মান দিতে পারেনি আর পারবেও না।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়