ঢাকা     বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৯ ||  ০৬ জমাদিউল আউয়াল ১৪১৪

নারী হোক উদ্যোক্তা মূলমন্ত্রে শুরু হচ্ছে ‘অন দ্য ওয়ে’

উদ্যোক্তা/ই-কমার্স ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ৮ সেপ্টেম্বর ২০২২  
নারী হোক উদ্যোক্তা মূলমন্ত্রে শুরু হচ্ছে ‘অন দ্য ওয়ে’

‘নারী হোক উদ্যোক্তা’ এই মূলমন্ত্র নিয়ে কাজ করছে ‘অন দ্য ওয়ে’। নারীদের উদ্যোক্তা হিসেবে সামনে এগিয়ে যাবার পথকে সহজ করতে তৈরি হয়েছে ‘অন দ্য ওয়ে’ প্ল্যাটফর্ম। যারা নারী উদ্যোক্তা আছেন এবং হতে আগ্রহী তারা সকলেই এই প্ল্যাটফর্মটিতে যুক্ত রয়েছেন। একজন নারীর যে কোন উদ্যোগকে সামনে এগিয়ে নিতে ‘অন দ্য ওয়ে’তে রয়েছে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা। আইটিতে পারদর্শী নারীরাও যুক্ত আছেন ‘অন দ্য ওয়ে’তে। রয়েছে নারীদের জন্য ফ্রিল্যান্সিং কাজের সুবিধাও।

যারা উদ্যোক্তা হতে আগ্রহী এবং যারা উদ্যোক্তা আছেন- সকল নারীদের জন্য ‘অন দ্য ওয়ে’ নতুন বেশ কিছু প্রজেক্ট তাদের নীতিতে যুক্ত করেছে। তারই একটি অংশ হিসেবে ‘অন দ্য ওয়ে’ এবার পৌঁছে গেছে শিক্ষার্থীদের মাঝে। প্ল্যাটফর্মটি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত নারী শিক্ষার্থীদের জন্য ‘ওয়ার্কশপ’ আয়োজন করেছে। ‘অন দ্য ওয়ে’র ‘Student to Queen’ এর এই যাত্রা ইতোমধ্যে নারী শিক্ষার্থীদের মাঝে আশানুরূপ সাড়া ফেলেছে।

শিক্ষার্থীরা জানান, ‘অন দ্য ওয়ে’র এই ওয়ার্কশপটি একজন নারী শিক্ষার্থীর উদ্যোগকে সামনে এগিয়ে নিতে সহযোগিতা করবে বলে তারা আশা করছে। গতানুগতিক ধারা থেকে বের হয়ে সমাজে নিজের উদ্যোগ এবং বুদ্ধিমত্তা দিয়ে আলাদাভাবে কিছু করার প্রয়াস তৈরি হবে। 

ইতোমধ্যে ‘অন দ্য ওয়ে’ দেশের স্বনামধন্য তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান- ইসলামী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল- এর ক্যারিয়ার ক্লাবের সাথে নারী শিক্ষার্থীদের জন্য ‘ওয়ার্কশপ’ করার জন্য প্রস্তুতি সম্পন্ন করছে। ‘অন দ্য ওয়ে’ এবং ‘American Institute of Business & Technology’ এর তত্ত্বাবধানে সেশনগুলো পরিচালিত হবে। 

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়