ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

ডায়নামিক আইটি থেকে ২ শতাধিক শিক্ষার্থীর প্রশিক্ষণ সম্পন্ন

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২১ জানুয়ারি ২০২৪  
ডায়নামিক আইটি থেকে ২ শতাধিক শিক্ষার্থীর প্রশিক্ষণ সম্পন্ন

মাত্র একজন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু হয়েছিল। এখন প্রায় দুই শতাধিক শিক্ষার্থীকে কম্পিউটার ও আইটি বিষয়ে দক্ষ করে গড়ে তুলেছেন শেরপুরের আব্দুস সাত্তার রনি। তিনি শেরপুরে ডায়নামিক আইটি ইনস্টিটিউটের পরিচালক। প্রতিষ্ঠানটির আয়োজনে কোর্স সমাপনী অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

রোববার (২১ জানুয়ারি) সকালে শহরের তিনআনী বাজার কলেজ মোড়স্থ ডায়নামিক আইটি ইনস্টিটিউট হল রুমে আলোচনা সভা ও কোর্স সমাপনি অনুষ্ঠিত হয়। এসময় দুই শতাধিক প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। যাদের সবার প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে।

প্রতিষ্ঠানের পরিচালক আব্দুস সাত্তার রনির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মুহসীন আলী আকন্দ। বিশেষ অতিথি ছিলেন শেরপুর প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সিনিয়র সাংবাদিক জিএম বাবুল এবং বিশিষ্ট লেখক ও সাংবাদিক রফিক মজিদ।

শেরপুর শহরের নারায়ণপুর মহল্লার ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী জোবাইদা খাতুন জানান, তিনি এখানে কম্পিউটার কোর্স চলাকালে আনছার-ভিডিপি ট্রেইনিং সেন্টারে প্রশিক্ষক হিসেবে চাকরি পান। এছাড়া এই সেন্টারে প্রশিক্ষণাথীদের মধ্যে আরও প্রায় ১০-১২ জন চাকরি এবং আউট সোর্সিং করে আয় করছেন।

স্বাগত বক্তব্যে আব্দুস সাত্তার রনি বলেন, আমি মাত্র এক জন ছাত্র ও একটি কম্পিউটার দিয়ে প্রশিক্ষণ কোর্স শুরু করেছিলাম। আজ আমার প্রতিষ্ঠানে প্রায় দুইশত শিক্ষার্থী কম্পিউটার এবং আইটির বিভিন্ন স্তরের কাজের প্রশিক্ষণ নিচ্ছেন। আগামি দিনে শেরপুর জেলা আইটিতে সারা দেশের মধ্যে উল্লেখযোগ্য স্থানে পৌছাবে। ডায়নামিক আইটিতে কম্পিউটারের সফটওয়্যার এবং হার্ডওয়্যার বিষয়ে প্রয়িক্ষণ দেওয়া হয়। এখান থেকে শিক্ষার্থীরা বের হয়ে অনেকেই স্বাবলম্বি হয়েছেন।

/তরিকুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়