ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

ইটিভির চাকরিচ্যুত প্রযোজকের পাওনা পরিশোধে আদালতের নির্দেশ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ১ ফেব্রুয়ারি ২০২৪  
ইটিভির চাকরিচ্যুত প্রযোজকের পাওনা পরিশোধে আদালতের নির্দেশ

রঞ্জন মল্লিক

প্রায় পাঁচ বছর আইনি লড়াই চালিয়ে জয় পেলেন বেসরকারি টিভি চ্যানেল একুশে টেলিভিশনের সিনিয়র প্রযোজক রঞ্জন মল্লিক। ঢাকার শ্রম আদালত তাকে যাবতীয় পাওনা বুঝিয়ে দিতে ইটিভি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

রায়ে আদালত, আগামী ৩০ দিনের মধ্যে তার পাওনা বাবদ ৩ লাখ ২০ হাজার টাকা পরিশোধ করার জন্য একুশে টেলিভিশনের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এডমিনকে নির্দেশ দেন।

গত ৩১ জানুয়ারি বুধবার সার্বিক পর্যালোচনার মাধ্যমে ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান শেখ মেরিনা সুলতানা এ রায় দেন। এতে বলা হয়, আগামী ৩০ দিনের মধ্যে বাদী রঞ্জন মল্লিকের পাওনা টাকা পরিশোধ না করলে রঞ্জন মল্লিক তার পাওনা আইন মোতাবেক আদায় করতে পারবেন।

জানা গেছে, রঞ্জন মল্লিককে ২০১৯ সালের ১৩ জুলাই কোনও যৌক্তিক কারণ ছাড়াই চাকরিচ্যুত করে একুশে টেলিভিশন কর্তৃপক্ষ। তার পাওনা টাকা পরিশোধ না করায় ১৮ জুলাই তিনি শ্রম আইনে মামলা করেন। তিনি প্রতিষ্ঠানটির কাছে ৪ লাখ ৩২ হাজার টাকা দাবি করেছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে একুশে টেলিভিশন বিভিন্ন পদে বিপুল সংখ্যক কর্মীকে (বিনা কারণে ও বিনা নোটিশে) চাকরিচ্যুত করেছিল, তাদের মামলাগুলোও রায়ের অপেক্ষায় আছে। সে বছরের মামলাগুলোর মধ্যে প্রথম রায় আসার পর চাকরিচ্যুত অন্য কর্মীরা তাদের পক্ষেও রায় ও নিজেদের পাওনা বুঝে পাওয়ার আশা করছেন।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়