ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে প্রথম নারী হেড অব প্রোডাকশন পিয়া

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:৪৩, ৫ এপ্রিল ২০২৪
ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে প্রথম নারী হেড অব প্রোডাকশন পিয়া

নায়লা পারভীন পিয়া। ছবি: ফেসবুক

প্রথমবারের মতো দেশের বেসরকারি টেলিভিশনে নারী হেড অব প্রোডাকশনের দায়িত্বে নিযুক্ত হয়েছেন নায়লা পারভীন পিয়া।

বাংলাদেশে তিনি প্রথম নারী যিনি টেলিভিশন ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে হেড অফ প্রোডাকশনের দায়িত্ব পেয়ে ইতিহাস গড়লেন। চলতি বছরের মার্চের ৩১ তারিখ থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করছেন।

নায়লা পিয়া বলেন, ইনডিপেনডেন্ট টেলিভিশন তাকে নারী বলে পিছিয়ে রাখেনি। যোগ্যতা থাকলে যে একজন নারীকে দায়িত্বশীল পদের দায়িত্ব দেওয়া যায়, ইনডিপেনডেন্ট টেলিভিশন তা প্রমাণ করেছে।

তিনি বলেন, নিউ মিডিয়ার যুগে টেলিভিশনের মান এবং দর্শকগ্রহণ যোগ্যতা ধরে রাখার জন্য নতুন নতুন সৃজনশীল কাজ বাড়াতে হবে। ডিজিটাল এবং টেলিভিশনের দর্শককে আমরা একভাবে দেখি। কিন্তু এই দুই মাধ্যমের দর্শক এবং চাহিদা ভিন্ন। তাই টেলিভিশন এবং ডিজিটালের দর্শকের চাহিদা অনুসারে প্রোডাকশন তৈরি করা এবং তা গ্রহণযোগ্যতা নিয়ে কাজ করতে চাই। সেই সাথে কাজ করতে চাই জেন্ডার ব্যালান্স নিয়েও।

নায়লা পিয়া এর আগে যমুনা টিভি এবং একুশে টিভিতে কাজ করেছেন। তিনি ২০০৬ সাল থেকে ১৮ বছর ধরে টেলিভিশন ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে কাজ করছেন।

নায়লা পিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফোকলোর বিভাগে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি রাবির থিয়েটার ‌‘সমকাল নাট্যচক্র’র সঙ্গে জড়িত ছিলেন। শকুন্তলা, কবি সহ আরও বেশ কিছু মঞ্চ নাটকে তিনি প্রধান চরিত্রে অভিনয় করেন।

তিনি ২০০৫ সালে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অভিনয়ের জন্য গোল্ড মেডেল পেয়েছেন।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়