ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হাজতির ঢামেকে মৃত্যু

প্রকাশিত: ১৭:৩১, ৩১ ডিসেম্বর ২০২৩  
কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হাজতির ঢামেকে মৃত্যু

ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক হাজতি মারা গেছেন। ওই হাজতির নাম মো. শাহ্ আলম কালু (৪৫)।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুর ২টার দিকে ওই হাজতিকে অসুস্থ অবস্থায় কেন্দ্রীয় কারাগার থেকে ঢামেক হাসপাতালে নিয়ে যান কারারক্ষীরা। হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সোয়া ৩টার দিকে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

কারারক্ষী মো. সোহাগ জানান, দুপুরে দিকে কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওই হাজতিকে দ্রুত ঢামেক হাসপাতালে নেওয়া হয়। বিকেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

তিনি আরও জানান, শাহ আলম কালু কেন্দ্রীয় কারাগারে হাজতি হিসেবে ছিলেন। তবে কী মামলায় তিনি হাজতি ছিলেন তা জানা যায়নি। তার বাবার নাম মো. আজমত আলী।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়না তদন্তের জন্য ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কারা কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মরদেহের সুরতহাল প্রতিবেদন শেষে ময়না তদন্ত সম্পন্ন হবে। ময়না তদন্তের শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়