ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

২২ মাসে পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকার টোল আদায়

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ২৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:৩৬, ২৮ এপ্রিল ২০২৪
২২ মাসে পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকার টোল আদায়

পদ্মা সেতু

দেশের দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে যাতায়াতের অন্যতম প্রবেশদ্বার পদ্মা সেতু থেকে গত ২২ মাসে ১৫০০ কোটি টাকার বেশি টোল আদায় হয়েছে। রোববার (২৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী। 

সেতু কর্তৃপক্ষ জানায়, দেশের বৃহত্তম পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে গতকাল শনিবার (২৭ এপ্রিল) দিবাগত রাত ১২টা পর্যন্ত ১ হাজার ৫০২ কোটি ৬২ লাখ ১৫ হাজার ৯০০ টাকা টোল আদায় হয়েছে। এখন পর্যন্ত সেতুর উভয় প্রান্ত দিয়ে যানবাহন পারাপার হয়েছে ১ কোটি ১২ লাখ ৯১ হাজার ৯৫টি। এরমধ্যে, মাওয়া প্রান্ত দিয়ে সেতু পারাপার করেছে ৫৬ লাখ ১ হাজার ২৩২টি গাড়ি। অপরদিকে, জাজিরা প্রান্ত থেকে যানবাহন পারাপার হয়েছে ৫৬ লাখ ৮৯ হাজার ৮৬৩টি।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন বাংলাদেশের সবচেয়ে বড় স্থাপনা পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু উদ্বোধনের পর থেকে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলা ও দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। সেতু হওয়ার পর কোনো রকম ঝক্কিঝামেলা ছাড়াই দক্ষিণের জেলাগুলোর মানুষরা যেকোনো প্রয়োজনে সহজেই রাজধানী ঢাকায় আসা-যাওয়া করতে পারছেন।

রতন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ