ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বাংলাদেশের স্বাধীনতার ৫৩তম বার্ষিকী উদযাপন করলো ঢাকার রাশিয়ান হাউস

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২৪ মার্চ ২০২৪   আপডেট: ২১:৪৭, ২৪ মার্চ ২০২৪
বাংলাদেশের স্বাধীনতার ৫৩তম বার্ষিকী উদযাপন করলো ঢাকার রাশিয়ান হাউস

ঢাকাস্থ রাশিয়ান হাউস বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের সহযোগিতায় বাংলাদেশের স্বাধীনতার ৫৩তম বার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং ২২ মার্চ মস্কোতে ক্রোকাস সিটি হলে মর্মান্তিক সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশের বিভিন্ন জেলার ২৬ জন মুক্তিযোদ্ধাকে স্মারক উপহার ও সনদ দিয়ে সংবর্ধিত করা হয়, মুক্তিযোদ্ধারা এই সম্মানের জন্য আয়োজকদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

স্বাগত বক্তব্যে ঢাকায় রুশ হাউসের পরিচালক পাভেল দভইচেনকভ বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে এবং যুদ্ধোত্তর বাংলাদেশের সার্বিক উন্নয়নে রাশিয়ার ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন।

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনে মানবিক ও অর্থনৈতিক সহায়তার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তারা আরও বলেন, রাশিয়ার সহযোগিতা ছাড়া বাংলাদেশের স্বাধীনতা কখনোই সম্ভব হতো না।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়