ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রামের রেস্টুরেন্টগুলোর হাঁড়ির খবর জানায় ‘এফএমসি’

রেজাউল করিম, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৩৭, ১৭ জানুয়ারি ২০২২
চট্টগ্রামের রেস্টুরেন্টগুলোর হাঁড়ির খবর জানায় ‘এফএমসি’

পাঁচ টাকার আলুপুরি কিংবা ৩ হাজার টাকা দামের তারকা রেস্টুরেন্টের বুফে। তিন টাকায় ফুটপাতে ভেলপুরি অথবা দামি রেস্টুরেন্টের ২০০ টাকায় দই-ফুচকা। বন্দরনগরী চট্টগ্রামে সব ধরনের খাবারের তথ্য জানতে ফেসবুকের যে বড় গ্রুপে চোখ রাখতেই হয়, সেটি হলো ফুড মনস্টার্স চিটাগং-এফএমসি (Food monsters Chittagong- FMC)।  

খাবারের ভালো কিংবা মন্দ। খাবার নিয়ে সৃষ্টিশীল আলোচনা অথবা যা-ইচ্ছে তাই রকমের সমালোচনা, কোন রেস্টুরেন্টের খাবার সত্যি খাদ্য, আবার কোন খাবার নাক ছিঁটকানো অখাদ্য-এমন কোনো খবর নেই পাওয়া যাবে না এই গ্রুপে। সব মিলিয়ে চট্টগ্রামের সব ধরনের হোটেল রেস্টুরেন্টের বা খাবারের দোকানের হাঁড়ির খবর জানার এবং জানানোর অন্যতম মাধ্যমে পরিণত হয়েছে এফএমসি। বহুল জনপ্রিয় চট্টগ্রামের এই ফুডগ্রুপের ক্রিয়েটিভ উদ্যোক্তা এডমিন হলেন এস এম সাজিদ আকবর। 

২০১৮ সালে যাত্রা শুরু করে ফেসবুক ভিত্তিক ফুড গ্রুপ Food monsters Chittagong - FMC। এর পর থেকেই এই গ্রুপের ক্রিয়েটিভ কার্যক্রম, স্মার্ট উপস্থাপনা, পক্ষপাতহীন স্বতন্ত্র পোস্ট অ‌্যাপ্রুভালের কারণে জনে জনে ছড়িয়ে পরে এর জনপ্রিয়তা। ফলে চট্টগ্রামের সবচেয়ে বড় ফুড গ্রুপে পরিণত হয়েছে এফএমসি। বর্তমানে এই গ্রুপের সদস্য সংখ্যা ৪ লাখ ৮২ হাজার। সদস্য সংখ্যা বাড়ছে প্রতিদিনই। গ্রুপে দৈনিক রেস্টুরেন্ট বা ফুড রিলেটেড পোস্ট অ‌্যাপ্রুভ হয় একশ’রও বেশি। চট্টগ্রাম নগরী ও জেলায় যারা বসবাস করেন বা অন্য শহর থেকে যারা চট্টগ্রামে আসেন, তারা ফুড বা রেস্টুরেন্টের তথ্য জানতে কিংবা বাসায় বসে কোনো রেস্টুরেন্টের ফুডের অর্ডার দিতে একবার হলেও ঢুঁ মারেন এফএমসি গ্রুপে।  

Food monsters Chittagong-FMC উদ্যোক্তা এডমিন এস এম সাজিদ আকবর জানান, চট্টগ্রামের নানাবিধ খাবার কোথায় কেমন পাওয়া যায়, নতুন কোন আকর্ষণীয় খাবার রয়েছে, কোন রেস্টুরেন্ট কি অফার দিচ্ছে, কোথাও নতুন রেস্টুরেন্ট চালু হলো কি-না সব তথ্যই পাওয়া যায় এফএমসি গ্রুপে। নানাবিধ খাবার সম্পর্কে জানা-অজানা তথ্যের পাশাপাশি এ গ্রুপের মাধ্যমে নানাবিধ সামাজিক কাজও করে আসছে নিয়মিত। নগরী ও নগরীর বাইরে বিভিন্ন এতিম খানায় শিশুদের জন্য ভালো খাবারের আয়োজনসহ নানা সামাজিক কর্মকান্ডে অংশ নিতে দেখা যায় এ গ্রুপকে। 

এস এম সাজিদ আকবর বলেন, প্রায় ৫ লাখ সদস্য এই গ্রুপের প্রাণ। অধিকাংশ মেম্বার সক্রিয় থাকেন এবং তাদের ক্রিয়েটিভ ফুড রিভিউর মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন বলেই গ্রুপটি এত জনপ্রিয়তা অর্জন করেছে। গ্রুপের এডমিন ও মডারেটরদের অবস্থান থাকে সবসময় নিরপেক্ষ। এই গ্রুপ সবসময়ই ভালো কাজ, ভালো উদ্যোগে স্বাগত জানিয়ে আসছে। উৎসাহিত করছে তরুণ উদ্যোক্তাদের। লাখ লাখ সদস্যেরে অনুপ্রেরণা নিয়ে এভাবেই এগিয়ে যেতে চায় Food monsters Chittagong (FMC)।

/মাহি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়