ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

মফস্বলে আজও বিশ্বস্ত সংবাদমাধ্যম রাইজিংবিডি 

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ২৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:১৩, ২৭ এপ্রিল ২০২৪
মফস্বলে আজও বিশ্বস্ত সংবাদমাধ্যম রাইজিংবিডি 

প্রতিনিয়ত বাংলাদেশের সংবাদ ভুবনে নতুন নতুন খবরের জন্ম হচ্ছে। একবিংশ শতাব্দীতে এসে সংবাদ ও সাংবাদিকতার ধরন বদলে গেছে। এখন প্রায়ই মূলধারার সাংবাদিকদের শুনতে হচ্ছে হলুদ সাংবাদিকতার গালি। এই হলুদ শব্দের ভার একজন সংবাদকর্মীর বহন করা কষ্টকর৷ সাংবাদিকতায় কেন এমন হলো-এই প্রশ্ন এখন সর্বমহলে।

ফেসবুক, ইউটিউব, টুইটার, নামসর্বস্ব পোর্টালের কল্যাণে এখন ফেক নিউজ ছড়িয়ে পড়ে দ্রুতগতিতে। ইন্টারনেটের অবাধ ব্যবহারের কারণে যে কেউ যেকোনো সময় মিথ্যা খবর ছড়াতে পারছে। ব্যক্তিগত বিদ্বেষ বা রাজনৈতিক দুরভিসন্ধি যে কারণেই ছড়ানো হোক না কেন, ফেক নিউজ ক্ষতিকর এবং অপরাধ। এই ফেক নিউজ নজরে এলে তা ‘শেয়ার’ করার বদলে তাকে ফেক বলে চিহ্নিত করা এবং থামানো একজন দেশপ্রেমিক হিসাবে আমাদের সবার নৈতিক দায়িত্ব। সেই সঙ্গে বিশ্বস্ত সংবাদমাধ্যম বাছাই করাও আমাদেরই দায়িত্ব।

সংবাদমাধ্যমের সেই বিশ্বস্ত অবস্থান শক্ত করেছে জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি। মফস্বলের রুচিশীল, শিক্ষিত মানুষের আস্থা আর ভালোবাসার সংবাদমাধ্যম হয়ে উঠেছে প্রতিষ্ঠানটি৷ ‘প্রতি মুহূর্তের খবর’ এই স্লোগান ধারণ করে শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, সমাজ উন্নয়নে নানা ধরনের ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি। আমরা উন্নয়ন তুলে ধরি, প্রান্তিক মানুষের দুঃখ-সুখের গল্প লিখি, বাংলার প্রকৃতির নান্দনিক সৌন্দর্য ফুটিয়ে তুলি। সর্বদা চেষ্টা থাকে নির্ভুল তথ্য পাঠকের কাছে তুলে ধরা। তাই তো পাঠকের বিশ্বস্ত সংবাদমাধ্যম হয়ে উঠেছে রাইজিংবিডি।

‘পজিটিভ বাংলাদেশ’ এই স্লোগানে ইতিবাচক সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে পাঠকপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি গৌরবের ১২তম বছরে পা রাখলো। পরিচ্ছন্ন সংবাদ পরিবেশনার মধ্য দিয়ে পূর্ণ করেছে ১১টি বছর। দীর্ঘ এ পথচলায় রাইজিংবিডিকে স্পর্শ করতে পারেনি নির্ভরযোগ্য কোনো অভিযোগ। মফস্বল সাংবাদিকদের মূল্যায়ন করে আসছে প্রতিষ্ঠালগ্ন থেকেই।

২০১৩ সালের ২৬ এপ্রিল পথচলা শুরু করে রাইজিংবিডি। দীর্ঘ পথচলায় নিউজ পোর্টালটি এখন কোটি মানুষের প্রিয় সংবাদমাধ্যম। প্রতিষ্ঠাবার্ষিকীতে বাংলার পরতে পরতে ছড়িয়ে থাকা পাঠক, শুভান্যুধায়ীদের শুভেচ্ছা। আপনাদের ভালোবাসায় আমরা বেঁচে থাকতে চাই, লিখতে চাই আপনাদের কথা, সুন্দর ও সত্য কথা।

লেখক, গাজীপুর প্রতিনিধি, রাইজিংবিডি

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়