Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৫, ২৭ জুলাই ২০২১   আপডেট: ০৮:৩০, ২৭ জুলাই ২০২১
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গৌরবোজ্জ্বল ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।

১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির কথা জানাতে গিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, সারাদেশের কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

সকাল ৯টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ।

বিকাল সাড়ে ৪টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ে অত্যন্ত সীমিত পরিসরে স্বাস্থ্য-বিধি মেনে আলোচনা সভা হবে। এতে স্বেচ্ছাসেবক লীগের বিগত ১বছরের কার্যক্রম নিয়ে ৫ মি. ৩১ সে. এর ডকুমেন্টারি প্রদর্শন।

অনুষ্ঠানে সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনামুলক ভাষণ দেবেন। এর আগে স্বেচ্ছাসেবার ১ বছর-২০১৯-২০২০ইং শিরোনামে প্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।

অনুষ্ঠান শেষে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ে’র জন্মদিন উপলক্ষে কেক কাটা ও তার সু-স্বাস্থ্য কামনায় দোয়া অনুষ্ঠিত হবে।

পারভেজ/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়