ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

উপজেলা নির্বাচনে অংশ নেওয়াদের শোকজ করছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:৩৭, ২৪ এপ্রিল ২০২৪
উপজেলা নির্বাচনে অংশ নেওয়াদের শোকজ করছে বিএনপি

জাতীয় নির্বাচনের মতো আসন্ন উপজেলা নির্বাচনও বর্জন করেছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে যেসব নেতা উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং দলীয় সিদ্ধান্তের পরও তা প্রত্যাহার করেননি, তাদের কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিচ্ছে দলটি।

ইতোমধ্যে বিভিন্ন জনকে নোটিশ পাঠানো শুরু করেছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদেরকে পাঠানো কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, ‘দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা নির্বাচন বর্জন করেছে বিএনপি। দল থেকে বারবার তাগাদা দেওয়ার পরও মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। প্রত্যাহার না করার কারণ আগামী তিন দিনের মধ্যে জানানোর জন্য আপনাকে অনুরোধ করা হলো।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই তথ্য নিশ্চিত করে জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করা নেতাদের শোকজ করা হচ্ছে। জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল সোমবার। আগামী ৮ মে প্রথম ধাপে ১৫০ উপজেলায় নির্বাচন হবে।

বিএনপির সূত্র জানিয়েছে, দলের পদধারী অন্তত ১৮ জন নেতাসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ জন এখনও তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তারা সবাই চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়