ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

লুটপাটকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২২ সেপ্টেম্বর ২০২২  
লুটপাটকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় স্বার্থে সবারই এর বিরুদ্ধে রু‌খে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। কিন্তু জঙ্গিবাদকে পুঁজি করে যারা ব্যবসা কর‌ছে, লুটপাট করছে তাদের বিরুদ্ধেও সবাই‌কে রুখে দাঁড়াতে হবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

গ‌য়েশ্বর বলেন, সরকার তার চারপাশে এখন কো‌নও বন্ধু খুঁজে পাচ্ছে না। দেশে তাদের কোনও বন্ধু নেই। দে‌শের বাই‌রেও যে তা‌দের বন্ধু নেই সেটা এতদিন বুঝলে এত দুর্দশা হতো না। 

তি‌নি বলেন, বক্তৃতা দিয়ে একসময় মানুষকে আকৃষ্ট করে দলে আনা যেত। এখন শুধু অর্থ দি‌য়ে দ‌লে আনা যায়। এসব কারণে লুটপাটকারীরা এগিয়ে যাচ্ছে। উন্নয়নের কথা তারাই বলে যারা লুটপাট করে জনগণকে ফাঁকি দিচ্ছে। 

তিনি বলেন, দেশে জাতীয় ঐক্য দরকার। যার ফসল জনগণের ঘরে যাবে। বিএনপি সেই চিন্তা নিয়েই কাজ করছে। ঐক্য নিয়ে বিভিন্ন সময় প্রতারণাও হয়েছে। জাতীয় ঐক্যের পর অবাধ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্র মেরামত করা হবে। রূপরেখা বাস্তবায়নে দীর্ঘ সময় আমাদের একসঙ্গে পথ চলতে হবে। আগে সরকার পরিবর্তন করতে হবে। সবাই মিলে একটি গণতান্ত্রিক ও জবাবদিহিতামূলক রাষ্ট্র গঠনে অনেক কিছুর সংস্কার করতে হবে।

বিএনপির এই নেতা আরও বলেন, প্রশাসনকে বলবো এখনো সময় আছে জনগণের পাশে আসুন। আপনাদের চাকরি যাবে না। আর যদি জনগণের পাশে না থেকে সরকারকে রক্ষায় থাকেন তাহলে এর পরিণতি ভালো হবে না। যে কেউ হোক এর পরিণতি ভোগ করতেই হবে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সহসভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মাহবুব উল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, আনোয়ার হোসেন, শাহ মো. নেছারুল হক, মনিরুজ্জামান মনির প্রমুখ। 

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়