ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

শিক্ষার্থীর উপবৃত্তির টাকা যায় অফিস সহকারীর মোবাইলে 

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ৯ মে ২০২৪  
শিক্ষার্থীর উপবৃত্তির টাকা যায় অফিস সহকারীর মোবাইলে 

ঠাকুরগাঁওয়ে বেশ কয়েক জন শিক্ষার্থীর সরকারের দেওয়া উপবৃত্তির টাকা স্কুলের অফিস সহকারীর মোবাইলের হিসাবে যাচ্ছে। ঘটনাটি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার নওডাঙ্গা রেডিয়েন্ট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের। 

শিক্ষার্থীদের অভিভাবকদের মোবাইল নম্বর পরিবর্তন করে উপবৃত্তির টাকা আত্মসাৎ করছিলেন অফিস সহকারী মোস্তাফিজুর রহমান। দুই ছাত্রীর অভিভাবক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিলে বিষয়টি সামনে আসে।

অভিযোগে জানা যায়, অফিস সহকারী হলেও মোস্তাফিজুর রহমান বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাস নেন। উপবৃত্তির তালিকায় সেজুতি রাণী ও প্রণতি রাণীর নাম থাকলেও উপবৃত্তির টাকা পাঠানোর মোবাইল হিসাব নম্বর মোস্তাফিজুর রহমানের। এভাবে দীর্ঘ দিন থেকে তিনি বেশ কয়েক জন শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাৎ করে আসছেন। 

উপবৃত্তির টাকা আত্মসাতের বিষয় এলাকায় জানাজানি হলে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রমেস চন্দ রায় ও পরিচালনা কমিটির সভাপতি আকিম উদ্দিন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিসে যান এবং মোস্তাফিজুর রহমানের টাকা আত্মসাতের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ব্যবস্থা নিতে অনুরোধ করেন। 

এ ঘটনায় অভিযোগকারী নিখিল রাজবংশী ও শ্রীকান্ত রায় বলেন, উপবৃত্তির তালিকায় নাম থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের অনেকেই উপবৃত্তির টাকা পাচ্ছে না। অফিস সহকারী মোস্তাফিজুর রহমানসহ বিদ্যালয় সংশ্লিষ্টরা মোবাইল নম্বর পরিবর্তন করে উপবৃত্তির টাকা আত্মসাৎ করছেন।
এ ঘটনায় অফিস সহকারী মোস্তাফিজুর রহমান মোবাইল ফোনে রাইজিংবিডি-কে বলেন, ‘বিষয়টি বর্তমান প্রধান শিক্ষক জানেন। এটা মিমাংসার পর্যায়ে রয়েছে। এ টাকা আমি সরকারি কোষাগারে জমা দিতে চাই।’ 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফুল্লাহ বলেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতি এসেছিলেন, তাদের ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। তদন্ত করে সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলম বলেন, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ঘটনাটি দুঃখজনক। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 
 

হিমেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ