ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

রাজনীতি সঠিক থাকলে সব সেবা পাওয়া সম্ভব: দীপু মনি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ১৯ মে ২০২৪  
রাজনীতি সঠিক থাকলে সব সেবা পাওয়া সম্ভব: দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রাজনীতি সঠিক থাকলে সকল সেবা পাওয়া যায়। আর ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়।

রোববার (১৯ মে) বেলা সাড়ে ১১টায় রংপুর সার্কিট হাউসে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

এসময় প্রতিবন্ধীদের সেবার বিষয়ে মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের সেবা দেওয়ার লক্ষ্যে দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে। এটি পর্যায়ক্রমে দেশের প্রতিটি উপজেলাতেও করার পরিকল্পনা আছে। এ ছাড়াও দেশের প্রত্যেকটি জেলা ও উপজেলা পর্যায়ের সমাজসেবা অফিস কমপ্লেক্সে আলাদা করে প্রতিবন্ধী কর্ণার খুলে সেবা নিশ্চিত করা হবে।

দিপু মনি আরও বলেন, মেডিক্যাল সায়েন্সে যে ১৩ ধরনের প্রতিবন্ধী রয়েছে তাদেরকে দ্রুত চিহ্নিত করে চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণসহ পুনর্বাসনের বিষয়ে সরকার আন্তরিকভাবে কাজ করছে। এ ছাড়াও আগামী বাজেটে বয়স্ক ভাতার সংখ্যা, ভাতার পরিমাণ বাড়ানো যাবে না।

একদিনের সফরে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রংপুর জেলা সমাজসেবা কমপ্লেক্সে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত রোগী ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে চেক ও বাই সাইকেল বিতরণ করেন।

এসময় তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে সরকার। বর্তমানে সবকিছু অনলাইনে হওয়ায় ভাতা প্রাপ্তিতে কোনো দুর্নীতির সুযোগ নেই। তবে সুবিধাভোগী বাছাইয়ে কোনো অনিয়মের তথ্য পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মতিনসহ জেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আমিরুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়