ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস রোববার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ১৭ আগস্ট ২০২১  
ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস রোববার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির ব্যবস্থাপনায় রোববার (২২ আগস্ট) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস-২০২১’। দাবা ইভেন্ট দিয়ে শুরু হবে এবারের এই প্রতিযোগিতা। ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে এদিন সকাল ১০টায় প্রতিযোগিতার উদ্বোধন হবে।

তার আগে আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। 

বিশেষ অতিথির বক্তব্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে ওয়ালটন পরিবারের সম্পর্ক আত্মিক। ডিআরইউ’র স্পোর্টস আয়োজনে ওয়ালটন সব সময়ই পাশে রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। আশা করছি এবারের এই ইনডোর গেমস প্রতিযোগিতা অত্যন্ত সফলভাবে পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে। আমরা এই আয়োজনের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

তিনি বলেন, ‘ডিআরইউ’র পঞ্চাশোর্ধ্ব ১০ সাংবাদিককে প্রতি বছর পুরস্কার প্রদান করে সম্মাননা জানাবে ওয়ালটন। যাদের বয়স হয়েছে, খেলার প্রতি মানসিকতা প্রবল, কিন্তু খেলার শারীরিক সামর্থ রাখেন না- এমন সিনিয়র সদস্যদের আমরা সম্মান জানাতে চাই। এর মাধ্যমে ওয়ালটনের সাথে ডিআরইউ’র সম্পর্ক আরও বৃদ্ধি পাবে।’

ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসার সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী সদস্য রহমান আজিজ, মো. মাহবুবুর রহমান ও নার্গিস জুঁই, ক্রীড়া উপ-কমিটির সদস্য সচিব এম. এ. বাকী, সাবেক ক্রীড়া সম্পাদক মোরসালিন আহমেদসহ ক্রীড়া উপ-কমিটির সদস্যবৃন্দ। 

সংবাদ সম্মেলনে মাকসুদা লিসা জানান, এবারের ইনডোর গেমসে পুরুষ ও নারী সদস্যদের ২২ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে। ইনডোর গেমসে সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন ৪ পয়েন্ট, রানার্স আপ ৩ পয়েন্ট, তৃতীয় স্থান অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী এক পয়েন্ট অর্জন করবে। ইনডোর গেমসে প্রায় ৫০০ জন প্রতিযোগি নিবন্ধন সম্পন্ন করেছেন। সকল ইভেন্ট স্বাস্থ্য সুরক্ষাবিধি অনুসরণ করে পরিচালিত হবে বলে তিনি জানান।

এবারের এই প্রতিযোগিতার পুরুষ সদস্যদের ইভেন্টগুলো হলো- অ্যাথলেটিক্স (২০০মি: ও ৪০০ মি. স্প্রিন্ট), দাবা, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ, অ্যার্চারি, গোলক নিক্ষেপ, শ্যুটিং ও সাঁতার।

নারী সদস্যদের ইভেন্টগুলো হলো- অ্যাথলেটিক্স (১০০ মিটার স্প্রিন্ট), টেবিল টেনিস (একক), ক্যারম (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, শ্যুটিং ও লুডু।

সদস্যদের সন্তানদের বয়সভিত্তিক ইভেন্ট দুটি হলো- ১০০ মিটার ও ২০০ মিটার স্প্রিন্ট। 
সদস্যদের স্ত্রীদের ইভেন্ট হলো- মার্বেল দৌড়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়