ঢাকা     বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৯ ||  ০৬ জমাদিউল আউয়াল ১৪১৪

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ২৫ সেপ্টেম্বর ২০২২  
ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

আজ রোববার (২৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২২।’ যেখানে বিএসপিএ’র শতাধিক সদস্য ৯টি ডিসিপ্লিনের ১২টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সকালে পল্টনস্থ শহীদ তাজউদ্দিন উডেন ফ্লোর জিমনেশিয়ামে টেবিল টেনিস ডিসিপ্লিনের মধ্য দিয়ে শুরু হয় এবারের এই আসর। প্রধান অতিথি হিসেবে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সভাপতি সনৎ বাবলা, ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম এবং অন্যান্য সদস্যরা।

উদ্বোধনী দিনে টেবিল টেনিসের দুটি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। টেবিল টেনিস একক ইভেন্টে মাহমুদুন্নবী চঞ্চলকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হন রুমেল খান। এই ইভেন্টে তৃতীয় হন মুহাম্মদ সাজ্জাদ হোসেন মুকুল। টেবিল টেনিস দ্বৈত ইভেন্টের ফাইনালে শামীম হাসান-শেখ সাদী জুটিকে হারিয়ে টানা সপ্তমবারের মতো সেরা হয়েছেন রুমেল খান-মাহমুদুন্নবী চঞ্চল জুটি। এই ইভেন্টে তৃতীয় হয়েছে তিতুমীর-মুকুল জুটি। খেলা পরিচালনা করেন বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সিনিয়র কোচ মোহাম্মদ আলী।

সূচি অনুযায়ী আগামীকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে আর্চারি ও শ্যুটিং ইভেন্ট অনুষ্ঠিত হবে।

এরপর মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) হবে ক্যারম ইভেন্টের বাকি অংশ। বুধবার (২৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে ব্যাডমিন্টন প্রতিযোগিতা। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) হবে সাঁতার ও দাবা ইভেন্ট। একই দিন কলব্রিজ ও টোয়েন্টি নাইন ইভেন্ট অনুষ্ঠিত হবে। এছাড়া নারী সদস্যরা লুডু ইভেন্টে অংশ নিবেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রিজার্ভ ডে রেখে শনিবার (০১ অক্টোবর) অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণী।

প্রতিবারের মতো এবারও স্পোর্টস কার্নিভালের সেরা ক্রীড়াবিদের হাতে তুলে দেয়া হবে আব্দুল মান্নান লাডু ট্রফি ও অর্থ পুরস্কার। ট্রফি ও অর্থ পুরস্কার থাকছে সেরা দুই রানার্সআপের জন্যও। এছাড়া প্রতিটি ইভেন্টের সেরাদের জন্য ক্রেস্ট ও অর্থ পুরস্কার।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়