ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভালের উদ্বোধন রোববার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ২৪ সেপ্টেম্বর ২০২২  
ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভালের উদ্বোধন রোববার

গেল সাত বছর ধরে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সদস্যদের জন্য আয়োজন করছে স্পোর্টস কার্নিভাল। এবারও তার ব্যতিক্রম হয়নি। গত পাঁচ বছরের মতো এবারও এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় আছে দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী ওয়ালটন গ্রুপ।

আগামীকাল রোববার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় পল্টনস্থ শহীদ তাজউদ্দিন উডেন ফ্লোর জিমনেশিয়ামে টেবিল টেনিস ডিসিপ্লিনের মধ্য দিয়ে শুরু হবে এই আসর। প্রধান অতিথি হিসেবে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন করবেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এবারের স্পোর্টস কানির্ভালে ১০টি ডিসিপ্লিনে মোট ১৪টি ইভেন্টে অংশ নেবেন বিএসপিএ’র শতাধিক সদস্য। ইভেন্টগুলো হলো- ক্যারম একক ও দ্বৈত, টেবিল টেনিস একক ও দ্বৈত, ব্যাডমিন্টন একক ও দ্বৈত, দাবা, শ্যুটিং, আরচারি, সাঁতার, কল ব্রিজ ও টোয়েন্টি নাইন। এছাড়া নারী সদস্যরা লুডু ইভেন্টে অংশ নিবেন। সবক’টি খেলাই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও এর সংলগ্ন বিভিন্ন ভেন্যুতে।

প্রতিবারের মতো এবারও স্পোর্টস কার্নিভালের সেরা ক্রীড়াবিদের হাতে তুলে দেয়া হবে আব্দুল মান্নান লাডু ট্রফি ও অর্থ পুরস্কার। ট্রফি ও অর্থ পুরস্কার থাকছে সেরা দুই রানার্সআপের জন্যও। এছাড়া প্রতিটি ইভেন্টের সেরাদের জন্য ক্রেস্ট ও অর্থ পুরস্কার।

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল উপলক্ষ্যে আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসপিএ’র সভাপতি সনৎ বাবলা, ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বিএসপিএ সাধারণ সম্পাদক  মো. সামন হোসেন, ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম ও সদস্য সচিব ফয়সাল তিতুমীর।

সংবাদ সম্মেলনে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এই কার্নিভালে পঞ্চমবারের মতো সম্পৃক্ত হতে পেরে ভালো লাগছে। আসলে এটা আমাদেরই ক্রীড়া উৎসব। আমি মনে করি আমরা সবাই একই পরিবারভূক্ত। ভবিষ্যতেও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এমন আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করবো। আশা করছি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে সনৎ বাবলা বলেন, ‘বরাবরের মতো আমাদের প্রতি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে ওয়ালটন গ্রুপ। কেবল বিএসপিএ নয়, এই সময়কালে একমাত্র ওয়ালটন গ্রুপকেই ক্রীড়াঙ্গনে বিভিন্ন আয়োজনে সহায়তা করতে দেখা যাচ্ছে। আজকের এই সংবাদ সম্মেলনে বিশেষভাবে কৃতজ্ঞতা জানাতে চাই ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)-এর প্রতি। এই খেলাপাগল মানুষটি’র কাছে যখনই কোন প্রয়োজনে গিয়েছি, ফিরিয়ে দেননি। কেবল আমরা নই, ছোট-বড় সব ক্রীড়া ফেডারেশনের পাশেই দাঁড়িয়েছেন তিনি। আমরা আশা করবো, ওয়ালটন আর বিএসপিএ’র বন্ধুত্ব ভবিষ্যতেও অটুট থাকবে।’

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়