ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

সুপার সাব সাদে মালদ্বীপে ড্র করলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ১২ অক্টোবর ২০২৩   আপডেট: ২০:০১, ১২ অক্টোবর ২০২৩
সুপার সাব সাদে মালদ্বীপে ড্র করলো বাংলাদেশ

গোলের পর সাদ উদ্দিন

বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচে মালদ্বীপের সঙ্গে দারুণ এক ড্র করেছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় অন্তিম মুহূর্তে সুপার সাব সাদের গোলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

মাদককাণ্ডে নিষিদ্ধ হওয়া গোলরক্ষক আনিসুর রহমান জিকো, রক্ষণভাগের খেলোয়াড় তপু বর্মন ও মিডফিল্ডার শেখ মোরসালিনের পরিবর্তে আজ একাদশে সুযোগ পান তিনজন। তার মধ্যে গোলরক্ষক মিতুল মারমা ও ডিফেন্ডার শাকিল হোসেনের অভিষেক হয়। মিতুল এশিয়ান গেমসে শক্তিশালী চীনকে রুখে দেওয়ার ম্যাচে দারুণ খেলেছিলেন। আজও দারুণ খেলেন তিনি।

এদিন প্রথমার্ধে উভয় দল দারুণ কয়েকটি সুযোগ পেয়েও গোল পায়নি। গোল মিসের মহড়ায় গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৮৬ মিনিট পর্যন্ত কেউ গোলের দেখা পায় না। তবে ৮৭ মিনিটের মাথায় মালদ্বীপ এগিয়ে যায় হাসান নাজিমের গোলে। বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলে গোলটি হয়।

৮৯ মিনিটের মাথায় বিশ্বনাথ ঘোষকে উঠিয়ে সাদ উদ্দিনকে মাঠে নামান কোচ হাভিয়ের কাবরেরা। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে মালদ্বীপ। যোগ করা সময় দেওয়া হয় ৫ মিনিট। ৯০+২ মিনিটের মাথায় সাদ উদ্দিন গোল করে সমতা ফেরান। বল জালে জড়িয়েই ভোঁ দৌড় দেন তিনি। খুলে ফেলেন জার্সিও। সে কারণে একটি হলুদ কার্ডও দেখেন তিনি।

তবে শেষ মুহূর্তে মালদ্বীপের মাঠে সমতাসূচক গোল করার পর উদ্দাম উদযাপনের স্রোতে জার্সি খুলে হলুদ কার্ড পাওয়াটা তার জন্য নিঃসন্দেহে নস্যি।

ফিরতি ম্যাচে আগামী মঙ্গলবার ঘরের মাঠে কিংস অ্যারেনায় মালদ্বীপকে আতিথ্য দিবে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বের পরের রাউন্ডে যেতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই কাবরেরার শিষ্যদের সামনে।

এই ম্যাচেও যদি ড্র হয় তাহলে অতিরিক্ত ১৫ মিনিট খেলা হবে। সেখানেও যদি ড্র হয় তাহলে ম্যাচ গড়াবে টাইব্রেকারে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়