ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

সাদমান-নাঈমের রেকর্ড গড়া ডাবলের দিনে ইমরুলের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ৩ নভেম্বর ২০২৩  
সাদমান-নাঈমের রেকর্ড গড়া ডাবলের দিনে ইমরুলের সেঞ্চুরি

সাদমান ইসলাম ১৫৭ ও নাঈম ইসলাম ১০৪ রানে দিন শুরু করে থেমেছেন ক্যারিয়ার সেরা ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে। সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটে নতুন রেকর্ডে নাম লিখিয়েছে সাদমান-নাইম জুটি। দুজনের রেকর্ডের দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন ইমরুল কায়েস।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ডে সিলেটের বিপক্ষে সাদমান-নাঈমের ডাবলে ৬০১ রানের পাহাড় গড়ে ঢাকা মেট্রো। জবাবে প্রথম ইনিংস খেলতে নেমে ১০১ রানে কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে সিলেট। তৌফিক খান তুষার ৫২ ও জাকির হাসান ৪২ রানে অপরাজিত আছেন।

এর আগে ৪৩৭ বলে ক্যারিয়ার সেরা ২৫০ রানের ইনিংস খেলে থামেন সাদমান। তার ইনিংসে ২৮টি চার ও ১টি ছয়ের মার ছিল। আর ২৭৮ বলে ২২১ রানের ইনিংস খেলেন নাঈম। প্রথম শ্রেণির ক্রিকেটে নাঈমের এটি ক্যারিয়ার সেরা। ২৩টি চার ও ৫টি ছক্কার মার ছিল নাঈমের ইনিংসে। তার আউটের কিছুক্ষণের মধ্যে ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো।

সাদমান-নাঈমের তৃতীয় উইকেটের জুটিতে আসে ৪৩৪ রান। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ ও যেকোনো উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ এই জুটি। সর্বোচ্চ জুটি ৪৯৪ রানের। মার্শাল আইয়ুব ও মেহরাব হোসেন জুনিয়র এই রেকর্ড করেন ২০১৭ সালে।

এদিকে সাদমান-নাঈমের রেকর্ড গড়া ডাবলের দিনে সিলেট একাডেমি মাঠে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমরুল কায়েস। রাজশাহীর ১৮৫ রানের জবাবে খেলতে নেমে ইমরুলের ব্যাটে ভর করে ৭ উইকেটে ৪২৫ রান করে খুলনা। ১১৫ রান করেন ইমরুল। ৯৩ রানে অপরাজিত আছেন নুরুল হাসান সোহান। তারা লিড নিয়েছে ২৪০ রানের।

রাজশাহীতে রংপুরের ১৫৮ রানের জবাবে খেলতে নেমে ৩২১ রান করে ঢাকা। ১৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ২০ রান তুলতেই রংপুর ১ উইকেট হারিয়ে ফেলে। এখনো তারা ১৪৩ রানে পিছিয়ে আছে। ইনিংস ব্যবধানে জয়ের সামনে ঢাকা। 

সিলেটে চট্টগ্রামের ২৯৮ রানের জবাবে খেলতে নেমে ৯ উইকেটে ১৯৬ রানে দিন শেষ করে বরিশাল। ৫৪ রানে ভরসা হয়ে ক্রিজে আছেন ফজলে মাহমুদ রাব্বি। এখনো বরিশাল পিছিয়ে আছে ১০২ রানে। 

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়