ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

নাঈমের ফাইফারে চট্টগ্রামের বড় জয়, সিলেট-ঢাকা মেট্রো ড্র 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ৫ নভেম্বর ২০২৩  
নাঈমের ফাইফারে চট্টগ্রামের বড় জয়, সিলেট-ঢাকা মেট্রো ড্র 

সিলেট-ঢাকা মেট্রোর মধ্যকার রান উৎসবের ম্যাচের সমাপ্তি ঘটেছে ড্র-তে। কক্সবাজারে দুই দলের ব্যাটারদের ব্যাটে যেখানে রানের ফোয়ারা ছুটেছে সেখানে সিলেটে রাজত্ব করেছেন বোলাররা। নাঈম হাসানের ফাইফারে মাত্র ৫৪ রানে অলআউট হয় বরিশাল, বড় জয় নিয়ে মাঠ ছারে চট্টগ্রাম।

প্রথম ইনিংসে করা ঢাকা মেট্রোর ৬০১ রানের জবাবে খেলতে নেমে ৪৯৪ রানে অলআউট হয় সিলেট। শেষ দিন দ্বিতীয় ইনিংসে ১০৭ রানে এগিয়ে থেকে কোনো উইকেট না হারিয়ে আরও ১১৩ রান যোগ করে ঢাকা। নাঈম শেখ ৬২ ও জাহিদুজ্জামান ৫০ রানে অপরাজিত ছিলেন। সিলেটের দ্বিতীয় ইনিংসে নামার আগে ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়।

ঢাকা মেট্রোর হয়ে প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করেন সাদমান ইসলাম (২৫০) ও নাঈম ইসলাম (২২১)। সিলেটের হয়ে সেঞ্চুরি করেন শামসুর রহমান শুভ। ফিফটি করেন চার ব্যাটার। সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন ঢাকা মেট্রোর আরিফ আহমেদ ও সিলেটের নাবিল সামাদ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রামের দেওয়া ৩৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৫৪ রানে অলআউট হয় বরিশাল। ২ উইকেটে ২১ রানে দিন শুরু করেছিল তারা। যোগ করতে পারে মাত্র ৩৩ রান! এ সময় তারা হারায় ৮ উইকেট। চট্টগ্রামের হয়ে একাই ৫ উইকেট নেন নাইম হাসান।

প্রথম ইনিংসে চট্টগ্রাম ২৯৮ রান করে। জবাবে বরিশাল ২০০ রানে অলআউট হয়। ৯৮ রানে এগিয়ে থেকে চট্টগ্রাম আরও ২৫৬ রান যোগ করে দ্বিতীয় ইনিংসে। লক্ষ্য দাঁড়ায় বিশাল। তাতেই চাপা পড়ে বরিশাল।

চতুর্থ রাউন্ড শেষে টায়ার ওয়ানে সর্বোচ্চ ৩ ম্যাচ জিতেছে ঢাকা বিভাগ। ১টি করে ম্যাচ জিতেছে ঢাকা মেট্রো-সিলেট ও রংপুর। আর টায়ার টু থেকে সর্বোচ্চ ৩টি করে ম্যাচ জিতেছে খুলনা-চট্টগ্রাম। ১টি করে ম্যাচ জিতে বরিশাল-রাজশাহী।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়