ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

বিশ্বকাপ জয়ী অধিনায়ককে দায়িত্ব দিলো হায়দরাবাদ, বদলে গেল কোচও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ৪ মার্চ ২০২৪  
বিশ্বকাপ জয়ী অধিনায়ককে দায়িত্ব দিলো হায়দরাবাদ, বদলে গেল কোচও

বদলে গেল সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক। দুইবারের এসএ-টোয়েন্টি লিগ জেতা এইডেন মার্করামকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে বিশ্বকাপ জয়ী প্যাট কামিন্সকে।

শুধু অধিনায়ক নয়, কোচও বদলে গেছে তাদের। হেড কোচ হয়েছেন নিউ জিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি। ২০২৩ সালে ছিলেন ব্রায়ন লারা। আর পেস বোলিং কোচ হয়েছেন নিউ জিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিন। গেল বছর ছিলেন ডেল স্টেইন। আজ সোমবার (০৪ মার্চ) এই সিদ্ধান্ত জানায় হায়দরাবাদ।

অবশ্য গেল বছর ভালো করতে পারেননি মার্করাম। তার নেতৃত্বে ১৪ ম্যাচের মাত্র চারটিতে জিতেছিল অরেঞ্জ আর্মিরা। তাতে পয়েন্ট টেবিলের তলানিতে ছিল হায়দরাবাদ।

কামিন্স অবশ্য এর আগে কখনো আইপিএলে নেতৃত্ব দেননি। এবারই প্রথম বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি লিগে অধিনায়কের আর্মব্যান্ড পরতে যাচ্ছেন তিনি। কামিন্সের নেতৃত্বে ভারতের মাটিতে রেকর্ড ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জিতে অস্ট্রেলিয়া। এছাড়া আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপেও তার নেতৃত্বে অজিরা চ্যাম্পিয়ন হয়।

এর আগে ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসনের নেতৃত্বে ২০১৬ থেকে ২০২০ সালের মধ্যে পাঁচবার প্লে’অফ খেলেছিল হায়দরাবাদ। এবার তাদের পদাঙ্ক অনুসরণ করতে পারেন কিনা কামিন্স সেটাই দেখার বিষয়।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে কামিন্সকে দলে ভেড়াতে হায়দরাবাদ এবার ২০.৫ কোটি রূপি খরচ করেছে। শুধু কামিন্স নন, হায়দরাবাদের তাবুতে আছে ট্র্যাভিস হেড, মার্করাম, গ্লেন ফিলিপস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হেনরিক ক্লাসেন, ফজল হক ফারুকি ও মার্কো জানসেনের মতো বিদেশি তারকা। সেক্ষেত্রে ভালো কিছু করার ব্যাপারে আশাবাদী হয়ে উঠতেই পারে অরেঞ্জ আর্মিরা।

সানরাইজার্স হায়দরাবাদের এবারের স্কোয়াড:
প্যাট কামিন্স (অধিনায়ক), আব্দুল সামাদ, অভিষেক শর্মা, এইডেন মার্করাম, মার্কো জানসেন, রাহুল ত্রিপাঠী, ওয়াশিংটন সুন্দর, গ্লেন ফিলিপস, সানভির সিং, হেনরিখ ক্লাসেন, ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক আগরওয়াল, থাঙ্গারসু নটরাজান, আনমন সিং, মায়াঙ্ক মারকান্ডে, উপেন্দ্র সিং যাদব, উমরান মালিক, নীতীশ কুমার রেড্ডি, ফজল হক ফারুকি, শাহবাজ আহমেদ, ট্র্যাভিস হেড, ওয়ানিন্দু হাসরাঙ্গা, জয়দেব উনাদকাট, আকাশ সিং ও জাথাভেদ সুব্রামনিয়ান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়